শনিবার, ২৪ জুলাই ২০২১, ০৩:০৮ পূর্বাহ্ন

এবার ৮ পশুর হাট বসবে নাসিক এলাকায়

প্রতিকী ছবি

ঈদুল আযহা উপলক্ষে এবার নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের (নাসিক) ২৭টি ওয়ার্ডের মধ্যে আটটি অস্থায়ী পশুর হাট বসবে। মঙ্গলবার (১৫ জুন) সিটি মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভীর সভাপতিত্বে নাসিকের মাসিক সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়। বিষয়টি নিশ্চিত করেছেন প্যানেল মেয়র-১ আফসানা আফরোজ বিভা হাসান। তবে পরবর্তীতে পরিস্থিতি বিবেচনায় এই সংখ্যা বাড়তে বা কমতে পারে বলে জানান তিনি।
বিভা হাসান বলেন, মাসিক সভায় সিটি এলাকার ২৭টি ওয়ার্ডের মধ্যে দশটি স্থানে অস্থায়ী পশুর হাট বসানোর প্রস্তাব তোলা হয়। তবে ৩ নম্বর ওয়ার্ড ও ১৯ নম্বর ওয়ার্ড এলাকায় পশুর হাট বসানোর মতো পরিস্থিতি না থাকায় ওয়ার্ড কাউন্সিলর তাতে অসম্মতি জানান। পরে ওই দুই ওয়ার্ড বাদ দিয়ে আটটি হাট বসানোর সিদ্ধান্ত নেওয়া হয়। নিয়ম অনুযায়ী দরপত্রের মাধ্যমে এসব হাটের ইজারা প্রদান করা হবে।
উল্লেখ্য, কোভিড পরিস্থিতির কারণে সিটি এলাকায় গতবছর ৭টি অস্থায়ী হাটের ইজারা দেওয়া হয়। এর আগের বছর ২৭টি ওয়ার্ডে মোট ২১টি পশুর হাটের ইজারা দেয় সিটি কর্পোরেশন। ওই বছর পশুর হাট থেকে ২ কোটি ২০ লাখ ৬১ হাজার ৮২৫ টাকা আয় করে নাসিক।
নাসিকের মাসিক সভায় চলতি বছরের এপ্রিল ও মে মাসের আয়-ব্যয় হিসাব পর্যালোচনা ও অনুমোদন, পানি সরবরাহ ও ব্যবস্থাপনা বিভাগের কার্যক্রম, স্বাস্থ্য বিভাগ এবং নগর মাতৃসদন ও নগর স্বাস্থ্যকেন্দ্রসমূহ পরিচালনা সেবাসহ বিভিন্ন উন্নয়নমূলক কার্যক্রম নিয়ে আলোচনা করা হয়। নিরবিচ্ছিন্নভাবে পানি সরবরাহ করতে পুরনো পাইপ প্রতিস্থাপন, লিকেজ সারানোসহ বিভিন্ন সিদ্ধান্ত নেওয়া হয়েছে সভায়। সভার শুরুতে সদ্য প্রয়াত ২৭ নম্বর ওয়ার্ড কাউন্সিলর কামরুজ্জামান বাবুলের জন্য শোক প্রস্তাব উত্থাপন করা হয়।
নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিও) আবুল আমিনের সঞ্চালনায় সভায় আরও উপস্থিত ছিলেন প্যানেল মেয়র-১ আফসানা আফরোজ বিভা, প্যানেল মেয়র-২ মতিউর রহমান মতি, প্যানেল মেয়র-৩ মিনোয়ারা বেগম, কাউন্সিলর অসিত বরণ বিশ্বাস, শওকত হাসেম শকু, কবির হোসাইন, শফিউদ্দিন প্রধানসহ অন্যান্য কাউন্সিলররা।

নিউজটি শেয়ার করুন...

আপনার মন্তব্য প্রদান করুন...


© All rights reserved © 2020 bdnewseye.com
Developed BY M HOST BD