শুক্রবার, ০৭ অক্টোবর ২০২২, ১০:৫৮ অপরাহ্ন

‘বাংলাদেশ মহিলা পরিষদ’ নারায়ণগঞ্জ জেলার সাংগঠনিক কর্মশালা

বিডি নিউজ আই, নিজস্ব সংবাদদাতা: বাংলাদেশ মহিলা পরিষদ, নারায়ণগঞ্জ জেলার সংগঠন উপ-পরিষদের উদ্যোগে এক সাংগঠনিক কর্মশালা জেলা কার্যালয়ে অনুষ্ঠিত হয়।

বৃহস্পতিবার ৮ সেপ্টেম্বর ২০২২ তারিখ বিকাল ৪ টায় বাংলাদেশ মহিলা পরিষদ কেন্দ্রীয় সহ সভাপতি ও নারায়ণগঞ্জ জেলার সভাপতি বীর নারী মুক্তিযোদ্ধা লক্ষ্মী চক্রবর্তীর সভাপতিত্বে কর্মশালায় আলোচনা করেন মহিলা পরিষদ নারায়ণগঞ্জ জেলার সহ-সভাপতি কৃষ্ণা ঘোষ, সাধারণ সম্পাদক এডভোকেট হাসিনা পারভীন, সহ-সাধারণ সম্পাদক রহিমা খাতুন, সংগঠন সম্পাদক প্রীতিকনা দাস, অংশগ্রহণ কারীদের মধ্যে চাকুরীজীবি মৌসুমী বড়ুয়া, সমাজকর্মী সীমা হক ও রাজলক্ষী, আবৃত্তি ও চারু শিল্পী সূবর্ণা তিথি, শিক্ষক উম্মে লায়লা, জাতীয় শূটার সুরাইয়া আক্তার, সাংবাদিক তানজিলা তিন্নী ও মেহেরিন জারা, ব্যবসায়ী লাবনী মাসুদ ।

বক্তারা বলেন- নারীর অধিকার প্রতিষ্ঠা ও গনতান্ত্রিক, অসাম্প্রদায়িক রাষ্ট্র, যে সমাজ প্রতিষ্ঠার লক্ষ্যে ১৯৭০ সালের ৪ এপ্রিল বাংলাদেশ মহিলা পরিষদ গড়ে উঠে। প্রতিষ্ঠালগ্ন থেকে আজ পর্যন্ত ৫২ বছর ধরে সংগঠনটি বিভিন্ন ইস্যুতে ধারাবাহিকভাবে কাজ করে যাচ্ছে। নারী-পুরুষের বৈষম্য দূর করার লক্ষ্যে জেন্ডার সমতা, নারী ও শিশুর প্রতি সহিংসতা প্রতিরোধ, শিক্ষা-স্বাস্থ্য, নারীর রাজনৈতিক ক্ষমতায়ন ও অর্থনৈতিক মুক্তি, সম্পত্তিতে সম-অধিকার প্রতিষ্ঠা, বাল্য বিবাহ প্রতিরোধ প্রভৃতি বিষয়ে কাজ করে চলেছে। মহিলা পরিষদ এবার অভিন্ন পারিবারিক আইন চালু করার জোর দাবী জানাচ্ছে। হিন্দু-মুসলিম, বৌদ্ধ-খৃষ্টান সকল সম্প্রদায়ের এক ও অভিন্ন পারিবারিক আইন চালু করতে হবে। এভাবেই সংগঠনটি চ্যালেন্জ মোকাবেলা করে এগিয়ে চলেছে। সমাজ ও রাষ্ট্রের সকল পর্যায়ের আস্থা ও গ্রহণযোগ্যতা বৃদ্ধি পেয়েছে।

অনুষ্ঠানে জেলা ও পাড়া কমিটির সদস্যরা অংশগ্রহণ করেন। সকলে মহিলা পরিষদকে এগিয়ে নিয়ে যাওয়ার প্রত্যাশা ব্যক্ত করেন।

নিউজটি শেয়ার করুন...

আপনার মন্তব্য প্রদান করুন...


© All rights reserved © 2020 bdnewseye.com
Developed BY M HOST BD