শনিবার, ১৯ জুন ২০২১, ০৬:১৮ অপরাহ্ন

বাজেটকে স্বাগত জানিয়ে আনন্দ মিছিল করেছে আওয়ামী লীগ

‘জনকল্যাণ ও উন্নয়নমুখী’ আখ্যা দিয়ে রাজধানীতে মিছিল

২০২১-২২ অর্থ-বছরের প্রস্তাবিত বাজেটকে স্বাগত জানিয়ে আনন্দ মিছিল করেছে আওয়ামী লীগ ও এর সহযোগী-ভ্রাতৃপ্রতিম ও সমমনা সংগঠনগুলো। প্রস্তাবিত এ বাজেটকে ‘জনকল্যাণ ও উন্নয়নমুখী’ আখ্যা দিয়ে রাজধানীতে মিছিল করেছে এসব সংগঠন।
বৃহস্পতিবার নতুন বাজেটকে স্বাগত জানিয়ে রাজধানীর ২৩ বঙ্গবন্ধু অ্যাভিনিউস্থ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে আনন্দ মিছিল বের করে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ।
পরে সহযোগী সংগঠন আওয়ামী যুবলীগ, আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ, জাতীয় শ্রমক লীগসহ অন্যান্য সহযোগী সংগঠনও নতুন বাজেটকে স্বাগত জানিয়ে আলাদা আলাদা আনন্দ মিছিল বের করে।
বৃহস্পতিবার বিকেলে জাতীয় সংসদে ২০২১-২২ অর্থ-বছরের জন্য ৬ লাখ ৩ হাজার ৬৮১ কোটি টাকা জাতীয় বাজেট প্রস্তাব পেশ করেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। জাতীয় সংসদে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে এই বাজেট উপস্থাপন করা হয়।
বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের আনন্দ মিছিল ও সমাবেশে উপস্থিত ছিলেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা আবু আহমেদ মন্নাফী ও সাধারণ সম্পাদক মো: হুমায়ুন কবিরসহ নগর নেতৃবৃন্দ।
এর পরে বাজেটকে স্বাগত জানিয়ে ২৩ বঙ্গবন্ধু অ্যাভিনিউস্থ দলীয় কার্যালয়ের সামনে সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিলের নেতৃত্বে আনন্দ মিছিল বের করে আওয়ামী যুবলীগ।
এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন যুবলীগের প্রেসিডিয়াম সদস্য মামুনুর রশীদ ও মোঃ রফিকুল ইসলাম, যুগ্ম-সাধারণ সম্পাদক মো. রফিকুল আলম জোয়ার্দার সৈকত, সাংগঠনিক সম্পাদক কাজী মাজহারুল ইসলাম, মো. সাইফুর রহমান সোহাগ, প্রচার সম্পাদক জয়দেব নন্দী, দপ্তর সম্পাদক মো. মোস্তাফিজুর রহমান মাসুদ, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক কাজী সারোয়ার হোসেন ও উপ-দপ্তর সম্পাদক মো. দেলোয়ার হোসেন শাহজাদা । মিছিলটি বঙ্গবন্ধু অ্যাভিনিউ, শহীদ নূর হোসেন স্কয়্যার, মুক্তাঙ্গন ও পল্টন এলাকা প্রদক্ষিণ করে।
এদিকে নতুন বাজেটকে স্বাগত জানিয়ে রাজধানীর বিভিন্ন থানা-ওয়ার্ড আওয়ামী লীগ আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ করেছে। যাত্রাবাড়ী থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদ হারুনর রশীদ মুন্না ও ৪৮ নং ওয়ার্ড কমিশনার আবুল কালাম অনু’র নেতৃত্বে বাজেটকে স্বাগত জানিয়ে যাত্রাবাড়ি চৌরাস্তায় আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ করা হয়। নতুন বাজেটকে স্বাগত জানিয়ে মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করেছে ওয়ারী থানা আওয়ামী লীগের সভাপতি চৌধুরী আশিকুর রহমান লাভলু ও সাধারণ সম্পাদক আবুল হোসেন।
২০২১-২২ অর্থবছরের ঘোষিত বাজেটকে স্বাগত জানিয়ে মিছিল ও পথচারীদের মাঝে করোনা সামগ্রী বিতরণ করেছেন ডিএসসিসি ৬৮নং ওয়ার্ড কাউন্সিলর মাহমুদুল হাসান পলিন। আনন্দ মিছিল বের হয়ে ডেমরার সারুলিয়া ও স্টাফ কোয়ার্টার এলাকা পদক্ষিণ করে। এছাড়া জাতীয় প্রেসক্লাবের সামনে বাজেটকে স্বাগত জানিয়ে আনন্দ মিছিল করেছে বঙ্গবন্ধু জয়বাংলা লীগ।

নিউজটি শেয়ার করুন...

আপনার মন্তব্য প্রদান করুন...


© All rights reserved © 2020 bdnewseye.com
Developed BY M HOST BD