মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১, ০৮:১৮ পূর্বাহ্ন

বৃক্ষরোপণ একটি সুন্নতি কাজ: এড.মাহমুদা মালা

বন্দরের জিওধরা এলাকায় বাংলাদেশ আওয়ামীলীগের ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকী ও মুজিব শতবর্ষ উপলক্ষে বৃক্ষরোপণ করেন এড. মাহমুদা মালা ।

বন্দর সংবাদদাতা: নারায়ণগঞ্জ মহানগর আ’লীগের সাংগঠনিক সম্পাদক এড. মাহমুদা মালা বলেছেন, মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশ করেছেন যেখানেই একটু খালি জায়গা দেখবেন অন্তত ৩টি করে বৃক্ষচারা রোপন করবেন। বৃক্ষ রোপন একটি সুন্নতি কাজ, হযরত মোহাম্মদ (সা:) গাছকে ভালোবাসতেন। গাছের পাতা ছেঁড়াও অপছন্দ করতেন, কষ্ট পেতেন।বৃক্ষ আমাদের বেঁচে থাকার সোপান। গাছ থেকে আমরা প্রাকৃতিক অক্সিজেন পাই। সুস্বাস্থ্যের জন্য ফল ও চিকিৎসার জন্য ঔষধ। দুনিয়ার সবাই আপানার সাথে প্রতারণা করলেও গাছ আমাদের সাথে তা করে না গাছের চেয়েও ভালো বন্ধু মানুষের আর নেই। তাই বৃক্ষরোপণের চেয়ে মহৎ কাজ আর কি হতে পারে। চলুন আমরা দেশটা সবুজে সবুজে ভরে তুলি নিজে বাঁচি দেশকেও ভালোবাসি।শুক্রবার বিকেলে বন্দরের জিওধরা এলাকায় বাংলাদেশ আওয়ামীলীগের ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকী ও মুজিব শতবর্ষ উপলক্ষে আয়োজিত বৃক্ষরোপণ কর্মসূচিতে তিনি এসব কথা বলেন।
তিনি আরো বলেন, বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশেকে উন্নয়নশীল দেশে পরিনিত করেছেন। তারই হাত ধরে ও দেশ এবং দশের সংগঠন আ’লীগ আরো শক্তিশালী হয়েছে। বরাবরই আ’লীগ মানু্ষের কল্যাণে কাজ করে যাচ্ছে। দেশের যেকোন ক্রান্তিলগ্নে এই সংগঠন সবসময় জনগনের পাশে ছিলো এবং থাকবে। স্বাধীনতা সংগ্রামে নেতৃত্বদানকারী ও বর্তমান জনগনের আস্থার নাম আ’লীগ। দেশ ছাপিয়ে এখন বহির্বিশ্বেও খ্যাতি অর্জন করেছে সংগঠনটি।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কলাগাছিয়া ইউনিয়ন আ’লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আক্তার হোসেন (বিএ)।
জিওধরা নুর মসজিদ কমিটির সভাপতি ইউসুফ প্রধাণের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, আ’লীগ নেতা সোয়েব মোঃ লিটন, আসাদুল্লাহ মাষ্টার,কলাগাছিয়া শ্রমিকলীগের সাধারণ সম্পাদক হারুন প্রধাণ, স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক বিল্লাল হোসেন, গোবিন্দ চন্দ্র দাস, আ’লীগ নেতা ইব্রাহিম টুটুল, ইকবাল হোসেন, দায়েন হোসেন, হাজী রফিক, ফারুক, বাদশা।

অনুষ্ঠান পরিচালনা করেন, বন্দর উপজেলা ছাত্রলীগের ধর্ম বিষয়ক সম্পাদক মফিজুল ইসলাম, নুর জামে মসজিদ কমিটির সাধারণ সম্পাদক খোরশেদ আলম বাদশা,কোষাদক্ষ্য মোঃ সাবের আলী।

নিউজটি শেয়ার করুন...

আপনার মন্তব্য প্রদান করুন...


© All rights reserved © 2020 bdnewseye.com
Developed BY M HOST BD