শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:৫৮ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
বাংলাদেশ রাইটার্স ক্লাব -এর উদ্যোগে সাহিত্য আলোচনা ও ইফতার অপচয়রোধে নিজের পোস্টার নিজেই লাগাচ্ছেন এমপি প্রার্থী রনি বাংলাদেশ রাইটার্স ক্লাব নারায়ণগঞ্জ -এর সাহিত্য আড্ডা অনুষ্ঠিত নাঃগঞ্জে সাবেক ছাত্রলীগ সভাপতি সানি’র নেতৃত্বে মিছিল ও প্রতিবাদ সাজাপ্রাপ্ত আসামী ব্লাকমেইলার কামাল ডান্ডাবেরী অবস্থায় জেলহাজতে সরকারকে দায়ী করে গুজব ছড়ানো হচ্ছে : লিপি ওসমান নারায়ণগঞ্জ সদরে জাতীয় নিরাপদ সড়ক দিবস পালিত বাংলাদেশে অগ্নিদানবদের ঠাঁই নেই: শাহজাহান খান নারায়ণগঞ্জে জেলা পর্যায়ে সেইপ’র অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত মানব কল্যাণ পরিষদে বিনামূল্যে বিউটিফিকেশন কোর্সের উদ্বোধন

নারায়ণগঞ্জে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে অবহিতকরণ সভা অনুষ্ঠিত

বিডি নিউজ আই, জাহাঙ্গীর হোসেনঃ

জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন-২০২২ উপলক্ষে জেলার সাংবাদিকদের অবহিতকরণ সভার আয়োজন করে নারায়ণগঞ্জ জেলা সিভিল সার্জন কার্যালয়।
বৃহস্পতিবার (৯ জুন) সকাল ১১ টায় জেলা সিভিল সার্জন কার্যালয়ের সভাকক্ষে প্রিন্ট ও ইলেক্টনিক মিডিয়ার সাংবাদিকদের নিয়ে এ অবহিতকরণ সভার আয়োজন করা হয়।
উক্ত কর্মশালায় নারায়ণগঞ্জ জেলা সিভিল সার্জন ডাঃ আবুল ফজল মো. মুশিউর রহমানের সভাপত্বিতে সভায় প্রেজেন্টেশন উপস্থাপন করেন ডাঃ মোরশেদুল ইসলাম খান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. অনীক বিশ্বাস।
জেলা ইপিআই তত্ত্বাবধায়ক লুৎফর রহমান ও সিনিয়র স্বাস্থ্য শিক্ষা অফিসার মো. আমিনুল হক’র উপস্থাপনায় সভায়
অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন জেলা স্বাস্থ্য তত্ত্বাবধায়ক স্বপর কুমার দেবনাথ, সিসিটি আনোয়ার হোসেন, এএসকে ইপিআই শওকত জামান প্রমুখ।
ঘন্টাব্যাপী কর্মশালা শেষে গণমাধ্যম কর্মীদের প্রশ্ন উত্তর পর্বে সিভিল সার্জন জানান, আগামী ১৫ জুন থেকে ১৯ জুন ২০২২ ইং পর্যন্ত সারাদেশের ন্যায় নারায়ণগঞ্জ জেলায়ও চারদিনব্যাপী জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন পালন করা হবে।
তিনি আরোজানান যে, জেলার ৫টি উপজেলায় (নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন ব্যতিত) স্থায়ী ও অস্থায়ী মোট ১,০৫৬ টি টিকাকেন্দ্র থেকে ৬-১১ মাসের ৩৯ হাজার,৪শ’ ৯১, জন শিশুকে একটি করে নীল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল এবং ১২-৫৯ মাস বয়সের ২লাখ ৯৯ হাজার ৮শ’ ৬০ জন শিশুকে একটি করে লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে।
ভিটামিন ‘এ’ ক্যাপসুল নিরাপদ পার্শ্ব প্রতিক্রিয়ার তেমন কোন ঝুকি নেই। তাই জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন কার্যক্রম সফল করার জন্য গনমাধ্যম কর্মীদেরও সহযোগীতা কামনা করেন।

নিউজটি শেয়ার করুন...

আপনার মন্তব্য প্রদান করুন...


© All rights reserved © 2020 bdnewseye.com
Developed BY M HOST BD