মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩:১৬ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
বাংলাদেশ রাইটার্স ক্লাব -এর উদ্যোগে সাহিত্য আলোচনা ও ইফতার অপচয়রোধে নিজের পোস্টার নিজেই লাগাচ্ছেন এমপি প্রার্থী রনি বাংলাদেশ রাইটার্স ক্লাব নারায়ণগঞ্জ -এর সাহিত্য আড্ডা অনুষ্ঠিত নাঃগঞ্জে সাবেক ছাত্রলীগ সভাপতি সানি’র নেতৃত্বে মিছিল ও প্রতিবাদ সাজাপ্রাপ্ত আসামী ব্লাকমেইলার কামাল ডান্ডাবেরী অবস্থায় জেলহাজতে সরকারকে দায়ী করে গুজব ছড়ানো হচ্ছে : লিপি ওসমান নারায়ণগঞ্জ সদরে জাতীয় নিরাপদ সড়ক দিবস পালিত বাংলাদেশে অগ্নিদানবদের ঠাঁই নেই: শাহজাহান খান নারায়ণগঞ্জে জেলা পর্যায়ে সেইপ’র অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত মানব কল্যাণ পরিষদে বিনামূল্যে বিউটিফিকেশন কোর্সের উদ্বোধন

পদ্মা সেতুতে একদিনে রেকর্ড পরিমাণ টোল আদায়

বিডি নিউজ আই, মুন্সীগঞ্জ: পদ্মা সেতু দিয়ে একদিনে রেকর্ড পরিমাণ ৩১ হাজার ৭২৩টি যান পারাপারে আয় হয়েছে ৪ কোটি ১৯ লাখ ৩৯ হাজার ৬৫০ টাকা। বৃহস্পতিবার রাত ১২টা থেকে শুক্রবার রাত ১২টা পর্যন্ত ২৪ ঘন্টায় পদ্মা সেতুতে এই টোল আদায় হয়।
সেতুতে যান চলাচল শুরু পর এদিনই সর্বোচ্চ টোল উত্তোলন। এই সময়ে মাওয়া প্রান্তে ১৯ হাজার ৬৬৭টি যানবাহনের বিপরীতে টোল উত্তোলন করা হয় ২ কোটি ৪৭ লাখ ৫০ হাজার ২৫০টাকা। জাজিরা প্রান্তে ১২ হাজার ৫৬ টি যানবাহনের বিপরীতে টোল উত্তোলন করা হয় ১ কোটি ৭১ লাখ ৮৯ হাজার ৪০০টাকা। তাই বোঝা যাচ্ছে রাজধানী ছেড়ে আসা যাত্রী চাপ বেশি।
ঈদকে সামনে রেখে প্রতিদিনই আগের দিনের রেকর্ড অতিক্রম করছিল। প্রথম ১২ দিনে ২লাখ ৪৫ হাজারেরও বেশি যান পদ্মা সেতু পারাপার হয়।
এর আগে রেকর্ড ছিল গত শুক্রবার পয়লা জুলাই ৩ কোটি ১৬ লাখ টাকারও বেশি টোল আদায় হয়।
বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের নির্বাহী প্রকৌশী ড. মাহমুদুর রহমান জানান, ২৬ জুন পদ্মা সেতু দিয়ে যানবাহন চলাচলের প্রথম দিনে পদ্মা সেতুর উভয় প্রান্তে ৫১ হাজার ৩১৬টি যান পারাপার হয়েছে। উভয় প্রান্তে প্রথম দিনের টোল আদায় হয়েছে ২ কোটি ৯ লাখ ৩১ হাজার ৫৫০ টাকা। এর মধ্যে মাওয়া প্রান্তে ২৬ হাজার ৫৮৯টি যানবাহনে টোল উত্তোলন হয়েছে ১ কোটি ৮ লাখ ৮৭ হাজার ১৫০ টাকা। জাজিরা প্রান্তে প্রথম দিন ২৪ হাজার ৭২৭টি যানবাহনের বিপরীতে টোল উত্তোলন হয়েছে ১ কোটি ৪৪ হাজার ৪০০ টাকা। দ্বিতীয় দিন ২৭ জুন মাওয়া প্রান্তে ২২ হাজার ৭৮০টি যানবাহন পারাপার হয়েছে। বিপরীতে টোল আদায় হয়েছে ২ কোটি ১৯ লাখ ২৬ হাজার ৯৫০ টাকা। এরমধ্যে মাওয়া প্রান্তে ১০ হাজার ৫৯৭টি যানবাহনের বিপরীতে টোল আদায় ১ কোটি ৫ লাখ ১০ হাজার ৯০০ টাকা। জাজিরা প্রান্তে ১২ হাজার ১৮৩টি যানবাহনের বিপরীতে টোল উত্তোলন হয় ১ কোটি ১৪ লাখ ১৬ হাজার ৫০টাকা।
২৮ জুন মাওয়া প্রান্তে ১৪ হাজার ৪৯৩টি যান পারাপারের বিপরীতে টোল উত্তোলন হয়েছে ১ কোটি ৯৪ লাখ ২৬ হাজার ৪৫০টাকা। ২৯ জুন উভয় প্রান্তে ১৪ হাজার ১০৫টি যানবাহনের বিপরীতে টোল আদায় হয়েছে ১ কোটি ৯২ লাখ ৯২ হাজার ৮০০ টাকা। মাওয়া প্রান্তে ৬ হাজার ৯৮৯টি যানবাহনের বিপরীতে ৯৫ লাখ ৩৩ হাজার ১৫০টাকা। জাজিরা প্রান্তে ৭ হাজার ১১৬টি যানবাহনের বিপরীতে টোল উত্তোলন হয়েছে ৯৭ লাখ ৫৯ হাজার ৬৫০টাকা। ৩০ জুন মাওয়া প্রান্তে ১৪ হাজার ৪১০টি যানবাহনের বিপরীতে টোল আদায় হয়েছে কোটি ৯৭ লাখ ৯২ হাজার ৪৫০ টাকা।মাওয়া প্রান্তে ৭ হাজার ৫১৫টি যানবাহনের বিপরীতে টোল আদায় হয়েছে। ১ কোটি ১ লাখ ৪১ হাজার ৪৫০ টাকা। জাজিরা প্রান্তে ৬ হাজার ৮৯৫টি যানবাহনের বিপরীতে টোল আদায় হয়েছে ৯৬ লাখ ৫১ হাজার টাকা। ১ জুলাই উভয় প্রান্তে ২৬ হাজার ৩৯৮টি যানবাহনের বিপরীতে টোল আদায় হয়েছে ৩ কোটি ১৬ লাখ ৫৩ হাজার ২০০ টাকা। মাওয়া প্রান্তে ১৩ হাজার ৮০১টি যানবাহনের বিপরীতে টোল উত্তোলন হয় ১ কোটি ৬৫ লাখ ৪২ হাজার ১০০ টাকা। জাজিরা প্রান্তে ১২ হাজার ৫৯৭টি যানবাহনের বিপরীতে টোল উত্তোলন হয়েছে ১ কোটি ৫১ লাখ টাকা। ২ জুন উভয় প্রান্তে ১৮ হাজার ৪টি যানবাহনের বিপরীতে টোল উত্তোলন হয়েছে ২ কোটি ৩২ লাখ ৭১ হাজার ৬৫০টাকা। মাওয়া প্রান্তে ৮ হাজার ৩৭৭টি যানবাহনের বিপরীতে টোল আদায় হয় ১ কোটি ৮ লাখ ৯৬ হাজার ৪৫০টাকা। জাজিরা প্রান্তে ৯ হাজার ৬২৭টি যানবাহনের টোল আদায় হয় কোটি ২৩ লাখ ৭৫ হাজার ২০০ টাকা। ৩ জুন উভয় প্রান্তে ১৩ হাজার ৩৯১টি যানবাহনের বিপরীতে টোল উত্তোলন হয়েছে ১ কোটি ৯১ লাখ ৯৬ হাজার ৩৫০ টাকা। মাওয়া প্রান্তে ৬ হাজার ৬০৫টি যানবাহনের বিপরীতে টোল আদায় হয়েছে ৯৪ লাখ ৫১ হাজার ২০০টাকা। জাজিরা প্রান্তে ৬ হাজার ৭৮৬টি যানবাহনের বিপরীতে টোল উত্তোলন হয়েছে ৯৭ লাখ ৪৫ হাজার ১৫০ টাকা। ৪ জুন উভয় প্রান্তে ১৩ ৬২৪টি যানবাহনের টোল আদায় হয়েছে ১ কোটি ৯৯ লাখ ৬৪ হাজার ৩০০ টাকা। মাওয়া প্রান্তে ৬ হাজার ৪১৪ টি যানবাহনের বিপরীতে টোল আদায় হয় ৯৪ লাখ ৬৩ হাজার ৫০ টাকা। জাজিরা প্রান্তে ৭ হাজার ১০টি যানবাহনের বিপরীতে টোল উত্তোলন হয়েছে ১ কোটি ৫ লাখ ১ হাজার ২৫০ টাকা। ৫ জুন উভয় প্রান্তে ১৫ হাজার ৩৯৩টি যানবাহনের বিপরীতে টোল উত্তোলন হয়েছে ২ কোটি ২৬ লাখ ৭৬ হাজার ৭০০ টাকা। মাওয়া প্রান্তে ৭ হাজার ৬৩১টি যানবাহনের বিপরীতে টোল উত্তোলন হয় ১ কোটি ৯ লাখ ২২ হাজার ৮৫০টাকা। জাজিরা প্রান্তে ৭ হাজার ৭৬২টি যানবাহনের বিপরীতে টোল উত্তোলন হয় ১ কোটি ১৭ লাখ ৫৩ হাজার ৮৫০ টাকা। ৬ জুন উভয় প্রান্তে ১৬ হাজার ৭০৯টি যানবাহনের বিপরীতে টোল উত্তোলন হয়েছে ২ কোটি ৪২ লাখ ৩ হাজার ৭৫০ টাকা। মাওয়া প্রান্তে ৮ হাজার ৮৭৭টি যানবাহনের বিপরীতে টোল উত্তোলন হয়েছে ১ কোটি ২৪ লাখ ৬৬ হাজার ৬৫০ টাকা। জাজিরা প্রান্তে ৭ হাজার ৮৩২টি যানবাহনের বিপরীতে টোল উত্তোলন করা হয় ১ কোটি ১৭ লাখ ৩৭ হাজার ১০০ টাকা।
আর ৭ জুলাই ২২ হাজার ৭০৩ টি যান পারাপারে আয় হয়েছে ৩ কোটি ১৬ লাখ ৫১ হাজার ৬৫০ টাকা।(বাসস)

নিউজটি শেয়ার করুন...

আপনার মন্তব্য প্রদান করুন...


© All rights reserved © 2020 bdnewseye.com
Developed BY M HOST BD