শনিবার, ০৮ অক্টোবর ২০২২, ১২:৪৯ পূর্বাহ্ন

কবি ও সাংবাদিক ইয়াদী মাহমুদের  দোয়া ও সহযোগিতার আহ্বান 

বিডি নিউজ আই, সংবাদ বিজ্ঞপ্তি : নারায়নগঞ্জ জেলা বন্দর থানাধীন ১৬৪ এইচ এম সেন রোড, রাজবাড়ি এলাকার স্হায়ী বাসিন্দা   মৃতঃ আবু শাকের শুকুর মাহমুদ এর  পুত্র কবি ও সাংবাদিক সৈয়দ আবুল হাসনাত ইয়াদী মাহমুদ( ৬৫)। সে কিডনি ও পিত্ত থলিতে পাথর রোগে আক্রান্ত। আগামী ২৫ মে তাঁর অস্রপাচার। তাঁর এ রোগ হতে মুক্তির আশায় সকলের কাছে দোয়া ও চিকিৎসা ব্যয়ে মানবিক ভাবে অর্থনৈতিক সহযোগিতার আহ্বান জানান।
বয়োজ্যেষ্ঠ প্রবীন  কবি ও সাংবাদিকের  কিডনি ও পিত্ত থলিতে চিকিৎসক পরিক্ষা নিরিক্ষায়   ৬টি পাথরের অস্তিত্ব খুঁজে পান । শরীরের ভিতরে এসকল পাথরের কারনে প্রচন্ডভাবে শারীরিক ব্যথায় শারীরিক ভাবে অসুস্থ হয়ে পড়ে  বর্তমানে ঢাকা পিজি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। চিকিৎসকের  পরামর্শ অনুযায়ী অস্রপাচারের মাধ্যমে তাঁর এ পাথর অপসারণ না করিলে দ্রুত মৃত্যুর সম্ভাবনা রয়েছে । চিকিৎসকের এমন  কথা শুনে সে শারীরিক ও মানসিক ভাবে ভেঙে পড়েছে। কারন  অস্রপাচারের ব্যয় তার পক্ষে একক ভাবে বহন করা সম্ভব হচ্ছে না।
১৯৭৫ সাল থেকে ইয়াদী মাহমুদ সাংবাদিকতা জীবন শুরু করেন। সে বর্তমানে মাসিক জনপ্রশাসন পত্রিকার সহ সম্পাদক ও দৈনিক বাংলাদেশের আলো পত্রিকার বিশেষ প্রতিনিধির দ্বায়িত্ব পালন করছেন।কবি হিসেবে সে  বাংলা একাডেমি’র সদস্য। এ ছাড়াও সাহিত্য সংগঠন বাংলাদেশ কবি সংসদ, কবিলায় ফাউন্ডেশন, জাতীয় কবি সংগঠন অনুপ্রাস এর উপদেষ্টা। সন্মেলিত সাহিত্য জোট এর সভাপতি ও জার্নালিজম ডেভোলাপমেন্ট ফাউন্ডেশন এর চেয়ারম্যান।
অসুস্থ জনিত কারণে চিকিৎসা ব্যয় চালাতে গিয়ে বর্তমানে সে অর্থনৈতিক ভাবে দুর্বল হয়ে পড়েছে। এখন  চিকিৎসা ব্যয়   ইয়াদী মাহমুদ ও তাঁর পরিবারের পক্ষে একক ভাবে বহন করা সম্ভব হচ্ছে না। তাই সরকারী ও বেসরকারি প্রতিষ্ঠানের কাছে   চিকিৎসা বাবদ অনুদানের আবেদন জানান সেইসাথে সমাজের দানবীর ও উদার ব্যক্তিদের কাছে আর্থিক সহযোগিতা কামনা করেন।
যদি কেহ তাঁকে সহযোগিতার হাত বাড়িয়ে দিতে চান তাহা হলে  ০১৯১৫৫৩২২২৫  নাম্বারে যোগাযোগ করার অনুরোধ জানান।
নিউজটি শেয়ার করুন...

আপনার মন্তব্য প্রদান করুন...


© All rights reserved © 2020 bdnewseye.com
Developed BY M HOST BD