রবিবার, ২৪ অক্টোবর ২০২১, ১২:৪৪ পূর্বাহ্ন

নারায়ণগঞ্জসহ সাত জেলায় লকডাউন

করোনাভাইরাসের প্রকোপ বৃদ্ধি পাওয়ায়  মঙ্গলবার (২২ জুন) থেকে ৩০ জুন পর্যন্ত নারায়ণগঞ্জসহ সাত জেলায় লকডাউন ঘোষণা করেছে সরকার। পণ্যবাহী ট্রাক ও অ্যাম্বুলেন্স ছাড়া নারায়ণগঞ্জ জেলায় সবকিছু চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে। এমনকি নারায়ণগঞ্জ জেলা থেকে কেউ বের হতে পারবেন না, কেউ জেলায় প্রবেশও করতে পারবেন না। এই বিষয়ে কড়া বিধিনিষেধ জারি করেছে সরকার।

সোমবার (২১ জুন) বিকেলে মন্ত্রিপরিষদ বিভাগের জরুরি ব্রিফিংয়ে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম এ তথ্য জানান। এদিকে এই বিষয়ে জেলা প্রশাসন বৈঠকে বসেছে। সরকারি বিধিনিষেধ কার্যকর করার বিষয়ে আলোচনা চলছে ওই বৈঠকে।

সাংবাদিকদের ব্রিফিংয়ে সচিব আনোয়ারুল ইসলাম জানান, লকডাউন চলাকালে সার্বিক কার্যাবলি চলাচল (জনসাধারণের চলাচলসহ) সকাল ৬টা থেকে মধ্যরাত পর্যন্ত বন্ধ থাকবে। এ সময়ে শুধুমাত্র আইন-শৃঙ্খলা এবং জরুরি পরিষেবা, যেমন-কৃষি উপকরণ (সার, বীজ, কীটনাশক, কৃষি যন্ত্রপাতি ইত্যাদি), খাদ্যশস্য ও খাদ্যদ্রব্য পরিবহণ, ত্রাণ বিতরণ, স্বাস্থ্য সেবা, কোভিড-১৯ টিকা প্রদান, বিদ্যুৎ, পানি, গ্যাস/জ্বালানি, ফায়ার সার্ভিস, বন্দরসমূহের (নদীবন্দর) কার্যক্রম, টেলিফোন ও ইন্টারনেট (সরকারি-বেসরকারি), গণমাধ্যম (প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়া), বেসরকারি নিরাপত্তা ব্যবস্থা, ডাক সেবাসহ অন্যান্য জরুরি ও অত্যাবশ্যকীয় পণ্য ও সেবার সঙ্গে সংশ্লিষ্ট অফিসসমূহ, তাদের কর্মচারী ও যানবাহন এবং পণ্যবাহী ট্রাক/লরি এ নিষেধাজ্ঞার আওতা বহির্ভূত থাকবে।

এই সাত জেলায় কী কী বন্ধ থাকবে- সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘সব বন্ধ থাকবে। মানুষও যাতায়াত করতে পারবে না। শুধুমাত্র মালবাহী ট্রাক এবং অ্যাম্বুলেন্স ছাড়া কিছু চলবে না। জেলাগুলো ব্লকড থাকবে, কেউ ঢুকতে পারবে না।’

নিউজটি শেয়ার করুন...

আপনার মন্তব্য প্রদান করুন...


© All rights reserved © 2020 bdnewseye.com
Developed BY M HOST BD