শনিবার, ২৮ মে ২০২২, ০৭:৫৫ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
বি ডাব্লিউ সি এন -এর সাহিত্য আড্ডায় দীপক ভৌমিকের কাব্যগ্রন্থের পাঠ উন্মোচন জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে অবহিতকরণ সভা না.গঞ্জে ট্রাফিক বিভাগের প্রশিক্ষণ কর্মশালা নবনির্বাচিত ফতুল্লা ইউনিয়ণ পরিষদের বাজেট ঘোষনা না’গঞ্জ প্রথম বিভাগ ক্রিকেটে ফাহিম’র দূদার্ন্ত সেঞ্চুরী কবি ও সাংবাদিক ইয়াদী মাহমুদের  দোয়া ও সহযোগিতার আহ্বান  ফতুল্লায় জলাবদ্ধতা ও পানি নিষ্কাশনের লক্ষে মতবিনিময় সভা প্রয়াত সাংবাদিকদের রুহের মাগফেরাত ও অসুস্থদের সুস্থতা কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত না.গঞ্জ সদর উপজেলার ৫ প্রতিবন্ধী পরিবারে সেলাই মেশিন ও ব্যবসা সামগ্রী বিতরণ পবিত্র ওমরাহ্ পালনে সৌদির উদ্দেশ্যে সাংবাদিক এম সামাদ মতিন

প্রয়াত জননেতা সামসুজ্জোহা ও চুনকা’র মৃত্যুবার্ষিকী উপলক্ষে নাঃগঞ্জ মহানগর আ’লীগের আলোচনা

বিডি নিউজ আই, নিজস্ব সংবাদদাতা: নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের উদ্যোগে প্রয়াত জননেতা, মহান মুক্তিযুদ্ধের সংগঠক, নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও  সাবেক সংসদ সদস্য ভাষা সৈনিক এ. কে. এম. সামসুজ্জোহা এবং মহান স্বাধীনতা যুদ্ধের অন্যতম সংগঠক, পৌরপিতা, জনদরদী, বর্ষিয়ান রাজনীতিবিদ প্রয়াত জননেতা আলী আহাম্মদ চুনকা’র মৃত্যুবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়ার মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
শনিবার (২৬ ফেব্রুয়ারী) বাদ আছর ২নং রেল গেইটস্থ আওয়ামী লীগ কার্যালয়ে এ আলোচনা সভা ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।
নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আনোয়ার হোসেন’র সভাপতিত্বে উপস্থিত ছিলেন- নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এড. খোকন সাহা, সহ-সভাপতি শেখ হায়দার আলী পুতুল, ওসমান গণী ভূঁইয়া, এড. হান্নান আহমেদ দুলাল, যুগ্ম সাধারণ সম্পাদক জি. এম. আরমান, সাংগঠনিক সম্পাদক এড. মাহমুদা মালা প্রমূখ।
সভাপতির বক্তব্যে আনোয়ার হোসেন বলেন- এ. কে. এম. সামসুজ্জোহা যখন জেলা আওয়ামী লীগের সভাপতি তখন আলী আহাম্মদ চুনকা শহর আওয়ামী লীগের সভাপতি ছিলেন। আর আমি তখন জেলা ছাত্রলীগের সভাপতি। আমি দেখেছি এ. কে. এম. সামসুজ্জোহা ও আলী আহম্মদ চুনকা একে অপরকে খুবই ভালোবাসতেন। তারা উভয়ই রাজনৈতিক ভাবে একে অন্যের সহায়তা করতেন। এ. কে. এম. সামসুজ্জোহা আমার রাজনৈতিক শিক্ষাগুরু। তিনি আমাকে জেলের ভিতরে চিকিৎসাধীন থাকা অবস্থায়ও দেখতে গিয়েছেন। তাছাড়া আমি শহরের বাসিন্দা হওয়ায় পৌরপিতা আলী আহাম্মদ চুনকার সাথে এ. কে. এম. সামসুজ্জোহা ৭৫ পরবর্তী যখন জেলে ছিলেন তখন রাজনীতি শুরু করি। নারায়ণগঞ্জ জেলা ও মহানগর আওয়ামী লীগের রাজনীতিতে এ. কে. এম. সামসুজ্জোহা ও আলী আহাম্মদ চুনকা’র অবদান চিরন্তন হয়ে থাকবে। এছাড়াও এ. কে. এম. সামসুজ্জোহা এবং আলী আহাম্মদ চুনকা উভয়ই কর্মী সবান্ধব রাজনীতিবিদ ছিলেন। আমি দেখেছি কর্মীদের যেকোন বিপদ আপদে তারা অভিভাবকের মতো ঝাপিয়ে পরতেন। আওয়ামী লীগ প্রতিষ্ঠায়ও এই দুই নেতার অবদান ছিলো অন্যতম। তাছাড়া জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নারায়ণগঞ্জের এই দুইজন অভিসম্পাদিত নেতাকে অত্যন্ত পছন্দ করতেন। প্রতিষ্ঠাতা কালিন সময়ে এবং ৭১’র পরবর্তীকালে নারায়ণগঞ্জ আওয়ামী লীগকে এ. কে. এম. সামসুজ্জোহা যেমন হাল ধরেছেন, অনুরূপভাবে প্রয়াত পৌরপিতা আলী আহাম্মদ চুনকা ৭৫’র পরবর্তী নারায়ণগঞ্জ আওয়ামী লীগের হাল ধরেন। তাই প্রয়াত এই জননেতাদের রূহের মাগফিরাত কামনায় সকলে দোয়া করবেন।
নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আহসান হাবীব অনুষ্ঠানটি সঞ্চালনা করেন।
আলোচনা সভা শেষে মিলাদ ও দোয়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, ভাষা সৈনিক এ. কে. এম. সামসুজ্জোহা ও প্রয়াত জননেতা আলী আহাম্মদ চুনকা’র রূহের মাগফিরাত কামনা সহ মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা’র সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে বিশেষ দোয়া করা হয়।
নিউজটি শেয়ার করুন...

আপনার মন্তব্য প্রদান করুন...


© All rights reserved © 2020 bdnewseye.com
Developed BY M HOST BD