বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ০১:৪২ পূর্বাহ্ন

বিশৃঙ্খলা প্রতিরোধে সাংবাদিকদের সহযোগীতা চান সদর থানার নতুন ওসি

বিডি নিউজ আই, নারায়ণগঞ্জ: সমাজের নানা অনিয়ম, বিশৃঙ্খলা রোধে সাংবাদিকদের সহযোগীতা চেয়েছেন নারায়ণগঞ্জ সদর মডেল থানার নতুন পরিদর্শক আনিচুর রহমান। এ সময় সাংবাদিকরা তাকে সামাজিক সমস্যা ও সমাধানে পরামর্শদেন।

নারায়ণগঞ্জ সদর মডেল থানা প্রাঙ্গণে সোমবার (২০) দুপুরে এক মতবিনিময় সভায় অনুষ্ঠিত হয়।

নারায়ণগঞ্জ সদর মডেল থানার অফিসার ইনচার্জ আনিচুর রহমানের সভাপতিত্বে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ সংবাদিক ইউনিয়নের সভাপতি আব্দুর সালাম, নারায়ণগঞ্জ জেলা প্রস ক্লাবের সাধারণ সম্পাদক শরিফ উদ্দিন সবুজ, এনটিভির জেলা প্রতিনিধি নাফিজ আশরাফ, সময় টেলিভিশনের স্টাফ রিপোর্টার শওকত হোসেন সৈকত, প্রবীন সাংবাদিক অহিদুল হক খান প্রমূখ।

কিশোর গ্যাং, ছিনতাই, চুরি বেড়ে চলছি বলে জানান সাংবাদিকরা। তাই টহল টিম বাড়িয়ে দেওয়ার দাবি করেন।

একই সাথে যানজট নিরসন, হকার মুক্ত ফুটপাত ও যানজট মুক্ত রাস্তা বাস্তবায়ন করার দাবি জানান।

নারায়ণগঞ্জ জেলা প্রস ক্লাবের সাধারণ সম্পাদক শরিফ উদ্দিন সবুজ জানান, আমার ছেলে কিছু দিন পূর্বে কিশোর গ্যাং দ্বারা আক্রমনের শিকার হয়েছে। তবে, যারা আমার ছেলেকে মেরেছে, আমি তাদের পরিপূর্ণ ভাবে দোষ দেই না। কারণ, আমরাও কিশোর বয়সে বন্ধুদের সাথে লড়াই করেছি, ঝগড়া করেছি। আমাদের মতো কিশোর বয়সে সকলেই মারামারি করেছে। কিন্তু কিশোররা এখন অস্ত্রের ব্যবহার করছে। আর এটার কারণ হচ্ছে, ভিডিও গেম। এই সকল গেম গুলোর মধ্যে তারা মারামারি ভাঙচুর করছে, একজন অন্যজনকে আঘাত কিংবা হত্যা করছে। যার প্রভাব বাস্তব জীবনেও পড়ছে। এক সময় বাঁচ্চারা মোবাইলের অভাবে খেলতে পারছিলো না। কিন্তু এখন করোনার অজুহাতে শিশুদের হাতে মোবাইল তুলে দিয়েছে শিক্ষামন্ত্রী। এই গুলো থেকে আমাদের বাচ্চাদের ফিরিয়ে আনতে হবে, বুঝাতে হবে এই কাজ গুলো অপরাধ।

নারায়ণগঞ্জ সংবাদিক ইউনিয়নের সভাপতি আব্দুর সালাম জানান, নারায়ণগঞ্জ শহরে বেশ কিছু অবৈধ স্ট্যান্ড তৈরি হয়েছে। স্ট্যান্ড গুলোর কারণে মোড়ে মোড়ে যানজট সৃষ্টি হচ্ছে। বঙ্গবন্ধু সড়কে ফুটপাতে হকার বসছে, মোটরবাইক দিয়ে রাস্তা ও ফুটপাত দখল করে রাখছে। সিরাজুদ্দৌলা সড়ক দখল করে দোকানীরা বসছে। এই অবস্থা থেকে নারায়ণগঞ্জবাসী পরিত্রাণ চায়। আমরা বিশ্বাস করি, নতুন ওসি গুরুত্বসহ বিষয় গুলো দেখবে।

নারায়ণগঞ্জ সদর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) আনিচুর রহমান জানান, আল্লাহ তায়ালা আমাদেরকে দুনিয়াতে পাঠিয়েছেন, শুধু আল্লাহর আলোচনার জন্যই নয়, মানব সেবার জন্য। আমরা চাইলে মানব সেবার মাধ্যমেও আল্লাহর সন্তুষ্টি লাভ করতে পারি। আমি মনে করি, সেই মানব সেবাটা পুলিশের চাকুরি করে বেশি করা সম্ভব, যেটা অন্য কোন পেশায় থেকে এতটা করা সম্ভব নয়। সেই লক্ষেই আমরা কাজ করে যাচ্ছি। এখানে যে সমস্যা গুলো নিয়ে আলোচনা হয়েছে, খুব শীগ্রই সেই সমস্যা সমাধানের চেষ্টা করবো। আশাকরি, আপনারা আমাদের পাশে থাকবেন।

নিউজটি শেয়ার করুন...

আপনার মন্তব্য প্রদান করুন...


© All rights reserved © 2020 bdnewseye.com
Developed BY M HOST BD