শনিবার, ২৮ মে ২০২২, ০৮:৫৬ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
বি ডাব্লিউ সি এন -এর সাহিত্য আড্ডায় দীপক ভৌমিকের কাব্যগ্রন্থের পাঠ উন্মোচন জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে অবহিতকরণ সভা না.গঞ্জে ট্রাফিক বিভাগের প্রশিক্ষণ কর্মশালা নবনির্বাচিত ফতুল্লা ইউনিয়ণ পরিষদের বাজেট ঘোষনা না’গঞ্জ প্রথম বিভাগ ক্রিকেটে ফাহিম’র দূদার্ন্ত সেঞ্চুরী কবি ও সাংবাদিক ইয়াদী মাহমুদের  দোয়া ও সহযোগিতার আহ্বান  ফতুল্লায় জলাবদ্ধতা ও পানি নিষ্কাশনের লক্ষে মতবিনিময় সভা প্রয়াত সাংবাদিকদের রুহের মাগফেরাত ও অসুস্থদের সুস্থতা কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত না.গঞ্জ সদর উপজেলার ৫ প্রতিবন্ধী পরিবারে সেলাই মেশিন ও ব্যবসা সামগ্রী বিতরণ পবিত্র ওমরাহ্ পালনে সৌদির উদ্দেশ্যে সাংবাদিক এম সামাদ মতিন

আন্তর্জাতিক নারী দিবসে মহিলা পরিষদের আলোচনা সভা 

প্রেস বিজ্ঞপ্তি : আন্তর্জাতিক নারী দিবস ২০২২ উপলক্ষে বাংলাদেশ মহিলা পরিষদ নারায়ণগঞ্জ জেলার আলোচনা সভা ও ত্রাণ বিতরণ কর্মসূচি অনুষ্ঠিত হয়।

মঙ্গলবার ১৫ই মার্চ বিকালে বাংলাদেশ মহিলা পরিষদ নারায়ণগঞ্জ জেলার উদ্যোগে ‘অভিন্ন পারিবারিক আইন চালু কর, নারীর প্রতি সহিংসতা বন্ধ কর’ এই স্লোগানকে সামনে রেখে আন্তর্জাতিক নারী দিবস ২০২২ উপলক্ষে আলোচনা সভা ও ত্রাণ বিতরণ সংগঠন কার্যালয়ে অনুষ্ঠিত হয়। সংগঠনের কেন্দ্রীয় সহ সভাপতি ও জেলার সভাপতি বীর নারী মুক্তিযোদ্ধা লক্ষ্মী চক্রবর্তীর সভাপতিত্বে এ কর্মসূচি অনুষ্ঠিত হয়।
আলোচনা সভায় বক্তারা বলেন, সকল সম্প্রদায়ের মধ্যে অভিন্ন পারিবারিক আইন চালু করতে হবে। নারীর প্রতি সহিংসতা ও শিশু নির্যাতন বন্ধ করতে হবে। নারী অধিকার প্রতিষ্ঠায় ও নারীর ক্ষমতায়নে জন্য প্রয়োজন সম্পদ সামাজিক সম অধিকার প্রতিষ্ঠা করা, সিডও সনদের পূর্ণ অনুমোদন ও বাস্তবায়ন, নারী ও শিশুর নিরাপত্তা নিশ্চিত করণ, বাল্য বিবাহ নিয়ে আইনের বিশেষ বিধান বাতিলকরন, জাতীয় সংসদের সংরক্ষিত আসনে সরাসরি নির্বাচন, সকল রাজনৈতিক দলে ৪০/ নারী সদস্য এবং নীতি নির্ধারক পর্যায়ে নারীদের নিয়োগ দিতে হবে। নারী নীতির পূর্ণ বাস্তবায়ন ইত্যাদি দাবির দ্রুত বাস্তবায়নের জন্য সরকার, রাজনৈতিক দল ও প্রতিষ্ঠানের প্রতি জোর দাবি জানানো হয়।
এই মহা সংকটের সময়ে নারী ও শিশু হত্যা, ধর্ষণ, নির্যাতন ক্রমাগত বৃদ্ধি পেয়েছে। হত্যা করেই ক্ষ্যান্ত হয়নি, নিহতের শরীর ক্ষত বিক্ষত টুকরা, কর্তন করা হয়েছে। অর্থনৈতিক সংকটের কারনেও নারীরা পারিবারিক ও সামাজিক জীবনে নির্যাতনের শিকার হচ্ছে।
সভায় বক্তব্য প্রদান করেন, কেন্দ্রীয় প্রশিক্ষণ- গবেষণা ও পাঠাগার সম্পাদক ও জেলার সহ সভাপতি  রীনা আহমেদ, জেলার সাধারণ সম্পাদক এডভোকেট হাসিনা পারভীন, সংগঠন সম্পাদক প্রীতিকনা দাস, লিগ্যাল এইড সম্পাদক সাহানারা বেগম, সহ সাধারণ সম্পাদক রহিমা খাতুন,  বন্দর কমিটির সহ-সভাপতি ডা: করিমুন নেছা। কবিতা আবৃত্তি করেন সমাজ কল্যাণ সম্পাদক রওশন আরা পারুল ও সদস্য রওনক রেহানা। গান পরিবেশন করেন সদস্য দীপা রায়।
নারী দিবস উপলক্ষে ডেঙ্গু প্রতিরোধে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে দরিদ্র সদস্যদের মাঝে মশারী বিতরণ করা হয়।
নিউজটি শেয়ার করুন...

আপনার মন্তব্য প্রদান করুন...


© All rights reserved © 2020 bdnewseye.com
Developed BY M HOST BD