শনিবার, ১৯ জুন ২০২১, ০৭:১৬ অপরাহ্ন

মামুনুলকে পিবিআই’র জিজ্ঞাসাবাদ

মাওলানা মামুনুল হক।

হেফাজতে ইসলামের হরতালে নারায়ণগঞ্জে মহাসড়কে নাশকতার মামলায় গ্রেফতার দলটির সাবেক যুগ্ম-মহাসচিব মাওলানা মামুনুল হককে জিজ্ঞাসাবাদ শুরু করেছে তদন্ত সংস্থা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) নারায়ণগঞ্জ জেলা শাখা। পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) নারায়ণগঞ্জ জেলা শাখার কার্যালয়ে বুধবার (২ জুন) দুপুর ১২টা থেকে মামুনুল হককে রিমান্ডের জিজ্ঞাসাবাদ কার্যক্রম শুরু হয়।

পিবিআই নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার মোহাম্মদ মনিরুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে জানান, গত ২৮ মার্চ হেফাজতে ইসলামের হরতাল কর্মসূচিতে সদর উপজেলা সিদ্ধিরগঞ্জ থানার সাইনবোর্ড এলাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে বেশ কয়েকটি যানবাহন ভাঙচুর ও অগ্নিসংযোগসহ ব্যাপক সহিংসতার ঘটনায় দায়েরকৃত মামলায় হেফাজতের কেন্দ্রীয় নেতা মামুনুল হককে নির্দেশদাতা ও পরিকল্পনাকারী হিসেবে আসামি করা হয়। পরবর্তীতে পুলিশ হেড কোয়ার্টার্স থেকে এ মামলার তদন্তভার দেয়া হয় পিবিআই নারায়ণগঞ্জ শাখাকে। তদন্তের প্রয়োজনে মামুনুল হককে জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ডের আবেদন করা হলে আদালত তিনদিনের রিমান্ড মঞ্জুর করেন। এরই ধারাবাহিকতায় আজ থেকে তাকে তিনদিনের রিমান্ডে নেয়া হয়। পিবিআই নারায়ণগঞ্জ শাখার হেফাজতে রেখে তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

পিবিআই নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার মোহাম্মদ মনিরুল ইসলাম বলেন, তিনদিনের রিমান্ডে জিজ্ঞাসাবাদে আসামি মামুনুল হকের কাছ থেকে যেসব গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া যাবে তা নথিভুক্ত করে নির্ধারিত সময়ে আদালতে উপস্থাপন করা হবে।

এর আগে নাশকতা ও ধর্ষণের অভিযোগে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ ও সোনারগাঁও থানায় দায়ের করা আরও পাঁচটি মামলায় আদালতের আদেশে তিনদিন করে মোট ১৫দিনের রিমান্ডে নিয়ে মামুনুল হককে জিজ্ঞাসাবাদ করেছে জেলা পুলিশ। প্রত্যেক মামলায় পৃথক তদন্ত কর্মকর্তা তাকে আলাদাভাবে জিজ্ঞাসাবাদ করেছেন।

নিউজটি শেয়ার করুন...

আপনার মন্তব্য প্রদান করুন...


© All rights reserved © 2020 bdnewseye.com
Developed BY M HOST BD