বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ১১:৩১ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
বাংলাদেশ রাইটার্স ক্লাব -এর উদ্যোগে সাহিত্য আলোচনা ও ইফতার অপচয়রোধে নিজের পোস্টার নিজেই লাগাচ্ছেন এমপি প্রার্থী রনি বাংলাদেশ রাইটার্স ক্লাব নারায়ণগঞ্জ -এর সাহিত্য আড্ডা অনুষ্ঠিত নাঃগঞ্জে সাবেক ছাত্রলীগ সভাপতি সানি’র নেতৃত্বে মিছিল ও প্রতিবাদ সাজাপ্রাপ্ত আসামী ব্লাকমেইলার কামাল ডান্ডাবেরী অবস্থায় জেলহাজতে সরকারকে দায়ী করে গুজব ছড়ানো হচ্ছে : লিপি ওসমান নারায়ণগঞ্জ সদরে জাতীয় নিরাপদ সড়ক দিবস পালিত বাংলাদেশে অগ্নিদানবদের ঠাঁই নেই: শাহজাহান খান নারায়ণগঞ্জে জেলা পর্যায়ে সেইপ’র অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত মানব কল্যাণ পরিষদে বিনামূল্যে বিউটিফিকেশন কোর্সের উদ্বোধন

ভোকেশনালের মাঠ রক্ষার দাবীতে মানববন্ধন

মাঠ রক্ষার দাবীতে আবারও ২য় দফায় মানববন্ধন।

নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জ থানাধীন আইলপাড়া পাঠানটুলীস্থ নারায়ণগঞ্জ সরকারি টেকনিক্যাল স্কুল ও কলেজ ( ভোকেশনাল ) এর খেলার মাঠ রক্ষার জোড় দাবী নিয়ে শিক্ষার্থী, অভিভাবক ও এলাকাবাসী আন্দোলন করে যাচ্ছে বেশ কিছু দিন ধরে। মাঠ রক্ষার দাবীতে আবারও ২য় দফায় মানববন্ধন করলেন অত্র শিক্ষা প্রতিষ্ঠানের সামনে।
১৩ জুন (রবিবার) সকাল ১১টায় এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।
ছাত্র অভিভাবক ও এলাকাবাসীর দাবী আমাদের সন্তান সহ প্রায় ১২০০ শিক্ষার্থী এই শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যয়নরত রয়েছেন। এ সকল কোমলমতি শিক্ষার্থী এ মাঠে খেলাধূলা করে থাকে। করোনা পূর্বকালীন যখন মাঠটি উন্মুক্ত ছিলো তখন এ মাঠে প্রাথমিক পর্যায়ে ফুটবল-ক্রিকেট খেলা শুরু করলেও অনেকেই জাতীয় পর্যায়ের খেলোয়াড় হয়ে আমাদের নারায়নগঞ্জ এর গর্ব দেশসহ বিশ্বে ছড়িয়ে দিয়েছেন। অথচ আজ আমাদের সমাজের সন্তানরা এ মাঠ ব্যবহার থেকে বঞ্চিত হওয়ার পথে। শিক্ষা প্রতিষ্ঠানের কর্তৃপক্ষ প্রবেশ গেট তালাবন্ধ করে রাখায়। আর শিক্ষার্থীরা এতদিন যে খেলার সুযোগ পেতো সেটাও আজ মাঠ কেটে নতুন ভবন নির্মান করার উদ্যোগের কারনে বন্ধের পথে।
এ মাঠ রক্ষার দাবী নিয়ে এলাকার সচেতন মহল, অভিভাবক ও শিক্ষার্থী বেশ কিছু দিন ধরে বিভিন্ন কর্মসূচি গ্রহন করে যাচ্ছেন।
সকলের গনস্বাক্ষর সম্বলিত মাঠ রক্ষার্থে একটি লিখিত আবেদনও অত্র প্রতিষ্ঠানের অধ্যক্ষকে দেয়া হয়। এছাড়াও নারায়ণগঞ্জ জেলা প্রশাসক বরাবর একটি স্মারকলিপি প্রদান করা হয়েছে । তাদের কোন পদক্ষেপ না দেখে নারায়গঞ্জ সিটি কর্পোরেশন এর মেয়র ডা.সেলিনা হায়াৎ আইভী বরাবরে আবেদন করলে মেয়রের হস্তক্ষেপে নির্মান কাজ সাময়িক বন্ধ হলেও চূড়ান্ত কোন সিদ্ধান্ত না হওয়ায় এ মানববন্ধন করেন। সকলের দাবী সংশ্লিষ্ট কর্তৃপক্ষগন চূড়ান্ত সিদ্ধান্ত গ্রহন করে মাঠের স্থান ঠিক রেখে পরিত্যাক্ত স্থানে নতুন ভবন নির্মান স্থানান্তর করা। নব ভবন নির্মাণের জন্য দৈর্ঘ্যর এবং প্রস্থের প্রয়োজনীয় পরিমাণ পরিত্যক্ত জায়গা রয়েছে, সেই স্থানে নব ভবন নির্মানের যথেষ্ট সুযোগ রয়েছে।

তাদের এ দাবী পুরনের জন্য মানববন্ধনে উপস্থিত বক্তারা বলেন, আমরা মাঠ রক্ষার্থে বিভিন্ন দপ্তরে যে আবেদন ও স্মারকলিপি দিয়েছি যদি সংশ্লিষ্ট কর্তৃপক্ষ কোন ব্যবস্থা গ্রহন না করেন তা হলে আমরা অচিরেই বৃহত্তর আন্দোলন সহ রাজপথে আন্দোলন করতেও প্রস্তুত রয়েছি।
ভোকেশনাল খেলার মাঠ রক্ষায় সম্মিলিত শিক্ষার্থী – অভিভাবক ও এলাকাবাসীবৃন্দ এর মুখপাত্র
গোলাম মোস্তফা সাচ্ এর সঞ্চালনায় ও আইলপাড়া পঞ্চায়েতের সাধারণ সম্পাদক ও মুক্তিযোদ্ধা স্মৃতি বিদ্যা নিকেতনের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব শাহ্ আলম এর সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন পঞ্চায়েত কমিটির সভাপতি ইসমাইল মাদবর, রুপালী তারার মেলার কেন্দ্রীয় সভাপতি জাহাঙ্গীর আলম গোলক, বাংলাদেশ ছাত্র মৈত্রীর কেন্দ্রীয় সহ সভাপতি ও জেলা সভাপতি জেসমিন আক্তার, নতুন আইলপাড়া জামে মসজিদের সভাপতি আবু মুছা, মোস্তফা হাওলাদার, জাতীয় ফুটবল দলের সাবেক খেলোয়াড় ও সোনালী অতীত এর সভাপতি মোতালেব হোসেন, মানব কল্যাণ পরিষদ এর চেয়ারম্যান এম এ মান্নান ভূইয়া, সমাজ কর্মী হোসনা আরা, শরিফুল হাসান প্রধান রোকন, মোক্তার হোসেন ভূইয়া, সাইদুর রহমান, মাইনুদ্দিন বারী, আনোয়ার হোসেন আনু , ইভান, আসমা আক্তার, এড. শুভ, কামরুল হাসান শাকিল, ইমরুল সুইট, মতিউর রহমান শরীফ, কামরুজ্জামান তুরাগ, শহিদুল ইসলাম রনি, জাহিদুল ইসলাম শুভ, মোঃ ইসমাঈল, আবু সাঈদ, আমিনুল ইসলাম রকি, গোলাম মর্তুজা আকাশ, ইউছুফ পনি, নাসির আহমেদ পাবেল, সাগর মোল্লা, সাব্বির আহমেদ সোহান, জাহিদ হাসান শান্ত, আব্রাহিম ফাহিম, মারুফ সজল, রাকিবুল হাসান, মোঃ ফাহিম , মোঃ লিমন প্রমুখ।

নিউজটি শেয়ার করুন...

আপনার মন্তব্য প্রদান করুন...


© All rights reserved © 2020 bdnewseye.com
Developed BY M HOST BD