মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ১১:২৪ পূর্বাহ্ন

এক মাস পর সিসিইউ থেকে কেবিনে খালেদা

বেগম খালেদা জিয়া

করোনা থেকে সেরে উঠলেও পরবর্তী শারীরিক জটিলতার কারণে করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) রেখে চিকিৎসা দেয়া হয়েছিল বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে। একমাস সিসিইউতে রেখে চিকিৎসা শেষে শারীরিক অবস্থা আগের চেয়ে ভালো হওয়ায় তাকে কেবিনে স্থানান্তর করা হয়েছে।

বৃহস্পতিবার সন্ধ্যায় রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসনকে কেবিনে নেয়া হয়েছে।
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ তথ্য জানিয়েছেন। তিনি বলেন, খালেদা জিয়ার শারীরিক অবস্থার উন্নতি হওয়ায় তাকে সিসিইউ থেকে কেবিনে স্থানান্তর করা হয়েছে।

গত ৩ মে শ্বাসকষ্ট দেখা দিলে বিএনপি চেয়ারপারসনকে সিসিইউতে নেয়া হয়েছিল।

জানা গেছে, চিকিৎসকরা গত এক সপ্তাহ খালেদা জিয়ার সার্বিক অবস্থা পর্যবেক্ষণ করেছেন। শারীরিক অবস্থার উন্নতি হওয়ায় তাকে সিসিইউ থেকে কেবিনে নেয়ার সিদ্ধান্ত হয়।

নাম প্রকাশে অনিচ্ছুক এক চিকিৎসক জানিয়েছেন, কেবিনে স্থানান্তর করা হলেও কবে তিনি বাড়ি ফিরবেন তা এখনই বলা যাচ্ছে না। কারণ তার শারীরিক অবস্থা বাসায় ফিরে যাওয়ার মতো উন্নতি হয়নি।

গত ৩ মে শ্বাসকষ্ট দেখা দিলে খালেদা জিয়াকে সিসিইউতে নেওয়া হয়।

এর আগে গত ২৭ এপ্রিল তাঁকে এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। তখন তিনি করোনা পজিটিভ ছিলেন। তবে তাকে হাসপাতালের নন-করোনা ইউনিটের কেবিনে রাখা হয়েছিল।

গত ১১ এপ্রিল খালেদা জিয়া করোনায় আক্রান্ত হন। এর প্রায় এক মাস পর এবং হাসপাতালে নেওয়ার প্রায় ২ সপ্তাহ পরে তিনি করোনামুক্ত হন।

নিউজটি শেয়ার করুন...

আপনার মন্তব্য প্রদান করুন...


© All rights reserved © 2020 bdnewseye.com
Developed BY M HOST BD