রবিবার, ২৪ অক্টোবর ২০২১, ১২:২৯ পূর্বাহ্ন

এশিয়ান হাইওয়ে সড়কে দীর্ঘ যানজট

২ দিন সড়কটির উভয় দিকে কমপক্ষে ৬০ কিলোমিটার দীর্ঘ যানজটে ঘণ্টার পর ঘণ্টা আটকে রয়েছে বিভিন্ন যানবাহন।

নারায়ণগঞ্জ রূপগঞ্জে এশিয়ান হাইওয়ে (বাইপাস) সড়কের উভয় দিকে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে। সোমবার ১৪ জুন সকালে থেকে মঙ্গলবার ১৫ জুন বিকেল পর্যন্ত টানা ২ দিন সড়কটির উভয় দিকে কমপক্ষে ৬০ কিলোমিটার দীর্ঘ যানজটে ঘণ্টার পর ঘণ্টা আটকে রয়েছে বিভিন্ন যানবাহন।

দীর্ঘ এই যানজটে চরম দুর্ভোগে পড়েছে চট্টগ্রাম বন্দর থেকে দেশের উত্তরাঞ্চলগামী বিভিন্ন পণ্যবাহী পরিবহন, যাত্রীবাহীসহ বিভিন্ন যানবাহনের চালক ও যাত্রী সাধারণ।

সরেজমিন ঘুরে জানা যায়, সোমবার সকালে রূপগঞ্জ থানার পার্শ্ববর্তী কালীগঞ্জ থানাধীন পাঞ্জুরা এলাকায় পূর্বাচল ফ্যাশান নামে একটি রপ্তানিমূখী পোশাক কারখানার শ্রমিকরা সকাল থেকে বেতনভাতার দাবিতে এশিয়ান হাইওয়ে বাইপাস সড়ক অবরোধ করে বিক্ষোভ করে। এছাড়া এশিয়ান হাইওয়ে(বাইপাস) সড়কটি চার লেন বিশিষ্ট সড়কে উন্নতিকল্পে বিভিন্নস্থানে সড়কের একপাশ বন্ধ করে কাজ শুরু করেছে কতৃপক্ষ। এর ফলে সোমবার সকাল থেকে মঙ্গলবার বিকেল পর্যন্ত রূপগঞ্জের গোলাকান্দাইল হতে মীরেরবাজার পর্যন্ত উভয় পাশে কমপক্ষে ৬০ কিলোমিটার যানজটের সৃষ্টি হয়েছে। এতে উত্তরাঞ্চল থেকে চট্রগ্রাম বন্দরগামী ও চট্রগ্রাম থেকে উত্তরাঞ্চলগামী বিভিন্ন পন্যবাহী যানবাহনের চালকেরা চরম ভোগান্তিতে পড়েছে। এমনকি এই ভোগান্তি থেকে রেহাই পায়নি যাত্রীবাহী বিভিন্ন যানবাহনে চলাচলরত সাধারণ মানুষ।

রংপুর থেকে চট্রগ্রাম বন্দরগামী মালবাহী কাভার্ডভ্যান চালক জামাল মিয়া বলেন, সোমবার সকালে রওয়ানা দিছি। এখন পর্যন্ত কাঞ্চন সেতুর টোল প্লাজা পাড় হতে পারিনাই। জানিনা কতক্ষন পর এ যানজট থেকে রেহাই পাবো। এমনকি কখন মালামাল নিয়ে গন্তব্যে পৌছাবো সেটাও বুঝতে পারছি না।

এব্যাপারে কাঞ্চন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) এএফএম সায়েদ বলেন, পাশ্ববর্তী কালীগঞ্জ থানার পাঞ্জুরা এলাকায় একটি রপ্তানিমূখী পোশাক কারখানার শ্রমিকরা বেতন ভাতার দাবিতে সড়ক অবরোধ করায় ও এশিয়ান হাইওয়ে সড়কটি চার লেন করার জন্য কালীগঞ্জ এলাকায় কাজ শুরু হয়েছে। যার দরুণ এ সড়কে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে। এ সড়কের রূপগঞ্জ থানধীন এলাকায় ট্রাফিক পুলিশের পাশাপাশি, রূপগঞ্জ থানা পুলিশ ও হাইওয়ে পুলিশ যানজট নিরশনে কাজ করে যাচ্ছে। গাজীপুরের কালীগঞ্জ থানাধীন এলাকায় সেখানে যানজটের সুত্রপাত হয়েছে সেখানকার দায়িত্বরত ট্রাফিক পুলিশ, হাইওয়ে পুলিশ, থানা পুলিশ শুনেছি তেমন সহায়তা করছেনা। যদি সহায়তা করতো তাহলে যানজট এত দীর্ঘ হতোনা। তারপরও আশা রাখি খুব তাড়াতাড়ি যানজট নিরসন করা সম্ভব হবে।

নিউজটি শেয়ার করুন...

আপনার মন্তব্য প্রদান করুন...


© All rights reserved © 2020 bdnewseye.com
Developed BY M HOST BD