শুক্রবার, ০৭ অক্টোবর ২০২২, ১০:০৬ অপরাহ্ন

দীর্ঘ দুই দশক বিদেশে পালিয়ে থাকা বিএনপির জাকির খান পিস্তলসহ র‍্যাবের হাতে আটক

বিডি নিউজ আই, নিজস্ব সংবাদদাতা: নারায়ণগঞ্জে বিএনপি দলীয় এক সময়ের শীর্ষ সন্ত্রাসী ও আন্ডার ওয়ার্ল্ডের গডফাদার জাকির খানকে অস্ত্রসহ গ্রেপ্তার করেছে র‌্যাব। শুক্রবার (২ সেপ্টেম্বর) রাতে রাজধানীর ভাটারা থানার বসুন্ধরা এলাকায় ফ্ল্যাট বাসা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

ইন্টারপোলের তালিকাভুক্ত সাজাপ্রাপ্ত শীর্ষ সন্ত্রাসী জাকির খান প্রায় একুশ বছর বিদেশে পলাতক ছিলেন। সম্প্রতি তিনি ভারত হয়ে দেশে এসে অবস্থান করছিলেন। শনিবার (৩ সেপ্টেম্বর) দুপুরে সিদ্ধিরগঞ্জে র‌্যাব-১১ সদর দপ্তরে সংবাদ সম্মেলনে অধিনায়ক লে. কর্নেল তানভীর মাহমুদ পাশা এ তথ্য নিশ্চিত করেন।

সংবাদ সম্মেলনে র‌্যাব জানায়, জাকির খানের বিরুদ্ধে চারটি হত্যাসহ অসংখ্য মামলা রয়েছে। এসব মামলায় ইতিপূর্বে তিনি জেলও খেটেছেন। জেল থেকে ছাড়া পাওয়ার পর তিনি আরও দুর্ধর্ষ হয়ে উঠেন। শহরের দেওভোগ এলাকায় আন্ডারওয়ার্ল্ডের বিশাল সন্ত্রাসী বাহিনী ও মাদক ব্যবসার সাম্রাজ্য গড়ে তোলেন। এক পর্যায়ে শহরের দেওভোগ এলাকার প্রতিপক্ষ শীর্ষ সন্ত্রাসী দয়াল মাসুদকে শহরের সোনার বাংলা মার্কেটের পেছনে প্রকাশ্যে গুলি করে হত্যা করে শহরের ত্রাস হিসেবে পরিচিত হয়ে ওঠেন।
প্রাথমিক অনুসন্ধান ও আসামিকে জিজ্ঞাসাবাদে জানা যায়, ১৯৯৪ সালে সন্ত্রাসমূলক অপরাধ দমন বিশেষ আইনে দায়ের করা একটি মামলায় জাকির খানের সতের বছরের সাজা হয়। পরবর্তীতে উচ্চ আদালতে সাজা কমে আট বছর হলেও তিনি গ্রেপ্তার এড়াতে দেশে-বিদেশে দীর্ঘ প্রায় একুশ বছর পলাতক ছিলেন। মূলত ২০০৩ সালে ব্যবসায়ী সাব্বির আলম হত্যা মামলায় আসামি হলে জাকির খান দেশ থেকে পালিয়ে থাইল্যান্ড চলে যান। এই দীর্ঘ সময় সেখানে আত্মগোপনে থাকার পর সম্প্রতি ভারত হয়ে তিনি বাংলাদেশে আসেন। এরপর থেকে পরিচয় গোপন করে রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকায় একটি ফ্ল্যাটে সপরিবারে বসবাস করছিলেন।

গ্রেপ্তারকৃত জাকির খানের বিরুদ্ধে পরবর্তী আইনগত কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বলে র‌্যাব জানিয়েছে।

নিউজটি শেয়ার করুন...

আপনার মন্তব্য প্রদান করুন...


© All rights reserved © 2020 bdnewseye.com
Developed BY M HOST BD