মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১, ০৯:৩১ পূর্বাহ্ন

বাণিজ্য বাড়াতে যুক্তরাজ্যের নতুন বাণিজ্য প্রকল্পের প্রস্তাব

বিডি নিউজ আই: বৃটেন বাংলাদেশসহ উন্নয়নশীল দেশগুলোর সাথে বাণিজ্য বৃদ্ধি এবং একই সাথে বিশ্ব জুড়ে কর্মসংস্থান সৃষ্টি ও প্রবৃদ্ধি বৃদ্ধিতে সহায়তা করার লক্ষ্যে একটি বাণিজ্য প্রকল্পের (ইউকে ডেভলপিং কান্ট্রিস ট্রেডিং) প্রস্তাব করেছে।
যুক্তরাজ্য নতুন বাণিজ্য বিধিমালার ওপর একটি পরামর্শ কার্যক্রম শুরু করেছে। এই পরামর্শ কার্মকান্ড দারিদ্র থেকে বেরিয়ে আসতে উন্নয়নশীল দেশগুলেকে সহায়তা করবে এবং একই সাথে ব্রিটেনের ব্যবসা এবং ভোক্তাদের সহায়তা করবে।বৃটিশ হাইকমিশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ এ খবর জানানো হয়।
প্রস্তাবিত প্রকল্পটি বাংলাদেশসহ ৭০ টি দেশকে যুক্তরাজ্যে তাদের রফতানি বৈচিত্র আনতেএবং তাদের অর্থনীতি বিকাশে সুযোগ করে দেবে।
যুক্তরাজ্যের আন্তর্জাতিক ট্রেড সেক্রেটারি লিসট্রাস বলেন, “বাংলাদেশ ও ভিয়েতনামের মতো দেশগুলো প্রমাণ করেছে বাণিজ্যের পথে জীবন যাত্রার মান উন্নয়ন সম্ভব এবং‘আমাদের নতুন উন্নয়নশীল দেশ’বাণিজ্য প্রকল্প অন্যদেরও একই কাজ করতে সহয়িতা করবে।”
যুক্তরাজ্যকে একটি স্বাধীন বাণিজ্যের দেশ হিসেবে উল্লেখ করে তিনি বলেন, আরো উদার, পুরো বাণিজ্যমুখী দৃষ্টিভঙ্গি গ্রহন কওে আমাদেও কাছে অন্যভাবে কাজ করার বিশাল সুযোগ রয়েছে। যা প্রবৃদ্ধি ও সম্ভাবনাকে এগিয়ে নেবে।(বাসস)

নিউজটি শেয়ার করুন...

আপনার মন্তব্য প্রদান করুন...


© All rights reserved © 2020 bdnewseye.com
Developed BY M HOST BD