সোমবার, ১৭ জুন ২০২৪, ০৭:৪৩ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
দেশবাসী সবাইকে পবিত্র ঈদুল আজহার শুভেচ্ছা জানিয়েছেন গাজী এম সালাম দেশবাসী সবাইকে পবিত্র ঈদুল আজহার শুভেচ্ছা জানিয়েছেন মোসা: বিউটি আক্তার পবিত্র ঈদুল আজহার শুভেচ্ছা জানিয়েছেন মো: রবিউল আউয়াল পবিত্র ঈদুল আজহার শুভেচ্ছা জানিয়েছেন ইসতিয়াক উদ্দিন জারজিস দেশবাসী সবাইকে পবিত্র ঈদুল আজহার শুভেচ্ছা জানিয়েছেন মো: আজিজুল হক আজিজ পবিত্র ঈদুল আজহার শুভেচ্ছা জানিয়েছেন মো: নয়ন সরদার দেশবাসী সবাইকে পবিত্র ঈদুল আজহার শুভেচ্ছা জানিয়েছেন মো: সাইফুল ইসলাম নারায়ণগঞ্জ পঞ্চবটি বিদ্যুৎ অফিসে চলছে অনিয়ম ও দূর্ণীতির মহাউৎসব বাংলাদেশ রাইটার্স ক্লাব -এর উদ্যোগে সাহিত্য আলোচনা ও ইফতার অপচয়রোধে নিজের পোস্টার নিজেই লাগাচ্ছেন এমপি প্রার্থী রনি

ভুটানের থিম্পুতে বঙ্গবন্ধু ইন্টারন্যাশনাল প্লাস্টিক সার্জারী ক্যাম্প অনুষ্ঠিত

বিডি নিউজ আই: বাংলাদেশ ও ভুটানের মধ্যে সহযোগিতামূলক উদ্যোগ হিসেবে ভুটানের রাজধানী থিম্পুতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে বঙ্গবন্ধু ইন্টারন্যাশনাল প্লাষ্টিক সার্জারী ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৭তম জন্মদিন উপলক্ষে বাংলাদেশ দূতাবাস আয়োজিত সাতদিন ব্যাপী ভুটানের ন্যাশনাল এসেম্বলির স্পিকার জিগ্মে ওয়াংচুক প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই ক্যাম্প উদ্বোধন করেন ।
ভুটানে বাংলাদেশের রাষ্ট্রদূত শিবনাথ রায় জানান, থিম্পুর জিগমে দরজি ওয়াংচুক ন্যাশনাল রেফারাল হাসপাতালে বঙ্গবন্ধু আন্তর্জাতিক বার্ন ইউনিট স্থাপন করার পরিকল্পনার অংশ হিসেবে এই ক্যাম্প উদ্বোধন করা হয়।
এই ক্যাম্প উদ্বোধন উপলক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এক শুভেচ্ছা বাণীতে ক্যাম্পের সাফল্য কামনা করেন।
তিনি জানান, বাংলাদেশের অন্যতম বার্ন বিশেষজ্ঞ চিকিৎসক প্রফেসর ডা. সামন্তলাল সেনের নেতৃত্বে ১২ সদস্য বিশিষ্ট বাংলাদেশ একটি চিকিৎসক দল ভুটানে বঙ্গবন্ধু ইন্টারন্যাশনাল প্লাস্টিক সার্জারী ক্যাম্প উদ্বোধনে অংশ নেন। গত ২৮ সেপ্টেম্বর থেকে ২ অক্টোবর পর্যন্ত ভুটানের ১৫ জন পোড়া রোগীকে প্লাস্টিক সার্জারী করা হয়। মানবতার সবার ঊর্ধ্বে- এমন শ্লোগানে বাংলাদেশ-ভুটান চিকিৎসা সহযোগিতার নতুন দুয়ার উন্মোচিত হচ্ছে। স্বাস্থ্য কূটনীতির মাধ্যমে ভুটানে মানব সেবার অনন্য নজির ¯স্থাপন করছেন বাংলাদেশের চিকিৎসকগণ।
রাষ্ট্রদূত বলেন, বাংলাদেশকে স্বীকৃতি প্রদানকারী প্রথম দেশ ভুটানের সঙ্গে দ্বিপক্ষীয় সম্পর্কের প্রায় সকল ক্ষেত্রেই নিবিড় কূটনৈতিক সহযোগিতা বিদ্যমান। স্বাস্থ্যখাতেও রয়েছে উল্লেখযোগ্য সহযোগিতা। করোনাকালে বাংলাদেশ ভুটানকে ওষুধ ও স্যানিটারি সামগ্রী প্রদান করে। ভুটানের শিক্ষার্থীদের বাংলাদেশে এমবিবিএস ও বিডিএস পড়াশুনার জন্য প্রতি বছর স্কলারশিপ প্রদান করা হচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাম্প্রতিক বিভিন্ন বৈঠকে ভুটানের রাজা এবং প্রধানমন্ত্রীকে ভুটানের স্বাস্থ্যখাতে সম্ভাব্য সব বিষয়ে সহযোগিতা সম্প্রসারণের আশ্বাস দিয়েছেন। এরই ধারাবাহিকতায় প্রধানমন্ত্রীর শেখ হাসিনার জন্ম দিন উপলক্ষে ভুটানের থিম্পুতে অনুষ্ঠিত হচ্ছে ‘বঙ্গবন্ধু আন্তর্জাতিক প্লাস্টিক সার্জারি ক্যাম্প’।

নিউজটি শেয়ার করুন...

আপনার মন্তব্য প্রদান করুন...


© All rights reserved © 2020 bdnewseye.com
Developed BY M HOST BD