শুক্রবার, ০৭ অক্টোবর ২০২২, ০৯:৫৭ অপরাহ্ন

শামীম ওসমানকে এড. মাসুম ‘বেশি লাফালাফি কইরেন না’

বিডি নিউজ আই, নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সাবেক সভাপতি এড. মাহবুবুর রহমান মাসুম বলেছেন, একটা টিভি চ্যানেলকে দিয়ে ত্বকীর উপর প্রতিবেদন করিয়েছেন। আমরা এবং আপনিও বিচার চান। আপনি বিচার চান ত্বকীকে অভিযুক্ত করে আর আমরা ত্বকী হত্যার প্রকৃত ঘটনার বিচার চাই। হত্যাকান্ড আপনার নির্দেশে হয়েছে। আমরা বলিনি পুলিশ বলেছে, র‌্যাব বলেছে। কিলিং মিশনে ১১ জন ছিল। হত্যা করে নদীতে ফেলে দেয়া হয়েছে।

বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) সন্ধ্যায় আলী আহাম্মদ চুনকা নগর মিলনায়তন প্রঙ্গণে, তানভীর মুহাম্মদ ত্বকী হত্যা ও বিচারহীনতার সাড়ে ৯বছর (১১৪ মাস) উপলক্ষে নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোট আলোক প্রজ্বালন কর্মসূচিতে তিনি এসব কথা বলেন।

এড. মাহবুবুর রহমান মাসুম বলেন, ত্বকী হত্যার পর প্রধানমন্ত্রী বলেছেন তিনি ওসমান পরিবারের পাশে। আপনি ওসমান পরিবারের পাশে থাকেন আপত্তি নাই, কিন্তু আপনি খুনিদের পাশে থাকতে পারবেন না। যেমনি অবিচার হয়েছে আপনার পরিবারের প্রতি, ১৫ আগস্টের পর আপনি যেমনি ধীর প্রত্যয় ছাড়েননি তেমনি আমাদেরও প্রত্যয় ওসমান পরিবার কাঠগড়ায় দাঁড়াবে, ত্বকী হত্যার বিচার হবে। ইতিহাসের নিয়মের বাইরে শামীম ওসমান আপনিও না।

এমপি শামীম ওসমানের উদ্দেশ্যে তিনি আরও বলেন, বেশি লাফালাফি কইরেন না। অনেক আগেই বলেছি আপনার সময় শেষ। এখন লন্ডন গিয়ে বসে আছেন। কয়দিন আমেরিকায় ছিলেন, তারপর হজ্বে। ফতুল্লার বিভিন্ন এলাকা ডুবছে, কোনো কিছু করতে পারেন না। ফিরিস্তি গান, ফিরিস্তি গেয়ে উন্নয়নের কথা বলেন। গান কিন্তু হত্যাকান্ডের সঙ্গে যুক্ত হয়ে হত্যার নির্দেশ দিয়ে থাকেন আপনি ক্ষমা পেতে পারেন না।

র‌্যাবের উদ্দেশ্যে প্রশ্ন করে তিনি বলেন, তদন্ত করে যদি কিছু না পান তাহলে বলেন আমরা দেখবো। যদি কিছু পেয়ে থাকেন, আদালতে যাওয়ার মত হয় তাহলে আদালতে জমা দিন। দিচ্ছি, দেবো এসব বললে হবে না।

পুলিশ-বিএনপির সংঘর্ষের ঘটনায় তিনি বলেন, একটি রাজনৈতিক দলের মিছিলে গুলিতে শাওনকে হত্যা করা হয়েছে। ডিবির কনককে প্রত্যাহার করা হয়েছে। দেশে পুলিশ, সরকারি কর্মকর্তাদের জন্য দুইটি আইন। ডিসি কিছু করলে তার বিরুদ্ধে মামলা না হলেও তাকে ডিমোশন করা হয় আর পুলিশ কিছু করলে ক্লোজ হয়। এই পুলিশ ভোলায় খুনের সঙ্গে যুক্ত ছিলো। তাহলে এই পুলিশকে নারায়ণগঞ্জে কেন আনা হয়েছে আমরা জানতে চাই। শামীম ওসমানের কোনো ছায়া নেই তো।

এ সময় সংগঠনের সভাপতি ভবানী শংকর রায়ের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শাহীন মাহমুদের সঞ্চালনায় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, নিহত ত্বকীর পিতা রফিউর রাব্বি, শিশু সংগঠক রথীন চক্রবর্তী, সন্ত্রাস নির্মূল ত্বকী মঞ্চের সদস্য সচিব হালিম আজাদ, দৈনিক খবরের পাতার সম্পাদক এড. মাহাবুবুর রহমান মাসুম, নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোটের সাবেক সভাপতি এড. প্রদীপ ঘোষ বাবু, সাবেক সাধারণ সম্পাদক মনি সুপান্থ, সিপিবি জেলা সাধারণ সম্পাদক শিবনাথ চক্রবর্তী, বাসদ জেলা সদস্য সচিব আবু নাইম খান বিপ্লব, ন্যাপ জেলা সাধারণ সম্পাদক এড. আওলাদ হোসেন, গণসংহতি আন্দোলন জেলার নির্বাহী সমন্বয়ক অঞ্জন দাস, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির জেলা সভাপতি মাহমুদ হোসেন ও সামাজিক সংগঠন সমমনার সাধারণ সম্পাদক গোবিন্দ সাহা।

নিউজটি শেয়ার করুন...

আপনার মন্তব্য প্রদান করুন...


© All rights reserved © 2020 bdnewseye.com
Developed BY M HOST BD