শুক্রবার, ০৭ অক্টোবর ২০২২, ১০:২৯ অপরাহ্ন

সরকার কৃষকদের ব্যাপক ভর্তুকি দিচ্ছে: মন্ত্রী গাজী

বিডি নিউজ আই, নারায়ণগঞ্জ: বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবসময় কৃষকের কথা ভাবেন। কৃষকের উন্নয়নের জন্য সর্বদা কাজ করে যাচ্ছেন। বর্তমান সরকার কৃষকদের বিনামূল্যে সার ও বীজ দিচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০০৯ সালে কৃষকদের বীজ ও সার দেয়ার ব্যবস্থা করেছেন। সরকার কৃষকদের ব্যাপক ভর্তুকি দিচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকার কৃষিবান্ধব সরকার।

বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) দুপুরে নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার মুড়াপাড়া এলাকায় উপজেলা কৃষি সম্প্রসারন অধিদপ্তরের হলরুমে কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

তিনি বলেন, সময়মতো সার—বীজ কৃষকের হাতে পৌঁছে দিচ্ছে সরকার। কৃষকরা যাতে ধানসহ উৎপাদিত সব ফসলের ন্যায্যমূল্য পান, সেই ব্যবস্থাও করেছে সরকার।

রূপগঞ্জ উপজেলা কৃষি সম্প্রসারন অধিদপ্তরের আয়োজনে ৫০ জন কৃষকের মাঝে এ বীজ ও সার বিতরণ করা হয়। এ সময় প্রতি কৃষককে ৫ কেজি বীজ ও ১৫ কেজি সার দেয়া হয়।

মন্ত্রী আরও বলেন, কৃষি আমাদের আদি পেশা। আমাদের খাদ্যের চাহিদা বেড়েছে। বেঁচে থাকতে হলে আমাদের খাদ্যের প্রয়োজন আছে। রাশিয়া—ইউক্রেন যুদ্ধের প্রভাব পড়েছে বিশ্ববাজারে। জ্বালানী তেলের দাম বৃদ্ধি পেয়েছে। জ্বালানী তেলের দাম বাড়ার অর্থ খাদ্য দ্রব্য সহ সবকিছুর দাম বেড়ে যাওয়া। রাশিয়া—ইউক্রেন যুদ্ধের কারনে বিশ্বজুড়ে খাদ্য দ্রব্যের দাম বেড়েছে।

রূপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ ফয়সাল হক এর সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, রূপগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহজাহান ভুঁইয়া, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সৈয়দা ফেরদৌসী আলম নীলা, উপজেলা কৃষি কর্মকর্তা ফাতেহা নুর, উপজেলা প্রকৌশলী জামাল উদ্দিন সহ অনেকে।

নিউজটি শেয়ার করুন...

আপনার মন্তব্য প্রদান করুন...


© All rights reserved © 2020 bdnewseye.com
Developed BY M HOST BD