মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১, ০৯:২৭ পূর্বাহ্ন

সাংবাদিক রিয়াজকে হত্যা চেষ্টায় মামলা সেচ্ছাসেবকলীগ নেতা গ্রেফতার

কাঞ্চন পৌর সেচ্ছাসেবকলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম

রূপগঞ্জ সংবাদদাতা: নারায়ণগঞ্জের রূপগঞ্জে দৈনিক আলোকিত বাংলাদেশ পত্রিকার স্টাফ রিপোর্টার, (রূপগঞ্জ) রিয়াজ হোসেনকে হত্যা চেষ্টার মামলায় কাঞ্চন পৌর সেচ্ছাসেবকলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সাইফুল ইসলামকে (৪২) গ্রেফতার করেছে পুলিশ। মামলা দায়েরের পরদিনই শুক্রবার রাতে তাকে কাঞ্চন বাজার এলাকা থেকে করা হয়। ভোলাবো পুলিশ ফাড়ির ইনচার্জ মাহবুব হোসেন গ্রেফতারে বিষয়টি নিশ্চিত করেন। গ্রেফতারকৃত সাইফুল ইসলাম কাঞ্চন এলাকার সেকান্দরের ছেলে। ২৪ জুন বৃহস্পতিবার সাংবাদিক রিয়াজ হোসেনের ছোট ভাই তাইজুল ইসলাম বাদী হয়ে রূপগঞ্জ থানায় মামলা করেন ।
মামলার আবেদনে তাইজুল ইসলাম উল্লেখ করেন, তার মেঝো ভাই রিয়াজ হোসেন দৈনিক আলোকিত বাংলাদেশ পত্রিকার সাংবাদিক। গত ২১ জুন তার সহকর্মী দৈনিক মানবজমিনের সাংবাদিক জয়নাল আবেদীন জয়, তার বন্ধু মাসুদ চৌধুরী ও জামাল হোসেনকে সঙ্গে নিয়ে একটি প্রাইভেটকার যোগে ঢাকায় গিয়েছিল। পরে ২২জুন রাত ১২টা ৫ মিনিটের দিকে রিয়াজকে তার বন্ধুরা বাড়ির অদূরে কাঞ্চন বাজারে জনৈক সানাউল্লাহ মান্নান সানির ডিস অফিসের সামনের রাস্তায় নামিয়ে দেয়। সেখান থেকে রিয়াজ নিজ বাড়ির উদ্দেশ্যে রওয়ানা দিলে কাঞ্চন খাপাড়া এলাকার জনৈক নায়েব আলীর বাউন্ডারীর সামনে পৌছামাত্র পূর্ব থেকে ওৎ পেতে থাকা অজ্ঞাতনামা ৪/৫ জন সন্ত্রাসী রিয়াজকে আটকে এলোপাথারী মারধর করতে থাকে। এসময় এক সন্ত্রাসী তার হাতে থাকা ধারালো অস্ত্র দিয়ে রিয়াজকে খুন করার উদ্দেশ্যে রিয়াজের মাথায় সজোরে ধারালো অস্ত্র দিয়ে আঘাত করে। এতে রিয়াজ মাটিতে লুটিয়ে পড়ে। রিয়াজ অচেতন হয়ে পড়লে সন্ত্রাসীরা রিয়াজকে মৃত ভেবে ঘটনাস্থল ত্যাগ করে। প্রায় ১৫ মিনিট পরে রিয়াজের জ্ঞান ফিরলে সে তার ছোট ভাইয়ের মুঠোফোনে কল করে ঘটনাটি জানালে স্বজনরা এসে তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়।
মামলার আবেদনে আরো উল্লেখ করা হয়, গত কয়েক মাস ধরে পত্রিকায় কাঞ্চনসহ রূপগঞ্জের বিভিন্ন এলাকার প্রভাবশালী ব্যক্তিদের সন্ত্রাসী কর্মকান্ডের বিরুদ্ধে সংবাদ প্রকাশের জের ধরে সন্ত্রাসীরা রিয়াজকে প্রকাশ্যেও সামাজিক যোগাযোগ মাধ্যমে হুমকী দিয়ে আসছিলো। হুমকিদাতাদের মধ্যে সেকান্দরের ছেলে সাইফুল অন্যতম। এই সূত্র ধরে পুলিশ তাকে গ্রেফতার করে। শনিবার তাকে আদালতে পাঠানো হয়েছে।
রূপগঞ্জ থানার অফিসার ইনচার্জ এএফএম সায়েদ জানান, সাংবাদিক রিয়াজ হোসেনকে হত্যা চেষ্টার ঘটনায় জড়িত সন্দেহে একজনকে গ্রেফতার করা হয়েছে। তাকে ৫ দিনের রিমান্ড আবেদন করে আদালতে পাঠানো হয়েছে। বাকীদের গ্রেফতারে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।

নিউজটি শেয়ার করুন...

আপনার মন্তব্য প্রদান করুন...


© All rights reserved © 2020 bdnewseye.com
Developed BY M HOST BD