শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ০৬:৪৯ অপরাহ্ন

সুফিয়া কামালের জন্মবার্ষিকীতে মহিলা পরিষদ নাঃগঞ্জ জেলার আলোচনা

কবি সুফিয়া কামালের ১১০তম জন্মবার্ষিকী উপলক্ষে রবিবার নারায়ণগঞ্জ জেলার উদ্যোগে আলোচনা সভা।

নিজস্ব সংবাদদাতা: বাংলাদেশ মহিলা পরিষদের প্রতিষ্ঠাতা সভাপতি নারীমুক্তি এবং গনতান্ত্রিক, সামাজিক ও সাংস্কৃতিক আন্দোলনের পুরোধা ব্যাক্তিত্ব কবি সুফিয়া কামালের ১১০তম জন্মবার্ষিকী উপলক্ষে রবিবার ২৭ শে জুন ২০২১ তারিখ বিকাল ৪ টায় নারায়ণগঞ্জ জেলার উদ্যোগে এক আলোচনা সভা সংগঠন কার্যালয়ে অনুষ্ঠিত হয়।

সভায় সভাপতিত্ব করেন সংগঠনের নারায়ণগঞ্জ জেলার সভাপতি বীর নারী মুক্তিযোদ্ধা লক্ষ্মী চক্রবর্তী। বক্তব্য প্রদান করেন- সহ-সভাপতি ও কেন্দ্রীয় প্রশিক্ষণ সম্পাদক রীনা আহমেদ, সাংগঠনিক সম্পাদক প্রীতিকনা দাস, লিগ্যাল এইড সম্পাদক সাহানারা বেগম, শিক্ষা ও সংস্কৃতি সম্পাদক লায়লা ইয়াসমিন। অনুষ্ঠানের শুরুতে কবির প্রতি শ্রদ্ধা জানিয়ে তাঁর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

বক্তারা বলেন- মহীয়সী কবি সুফিয়া কামাল আজীবন সামাজিক, রাজনৈতিক, শিক্ষা- সাংস্কৃতিক, নারী আন্দোলন সকল অধিকার প্রতিষ্ঠার সংগ্রামে সক্রিয় ছিলেন। কেবল নারী নয় , সকল নিপীড়িত শিশু- কিশোর , শ্রমজীবী মানুষের অধিকার প্রতিষ্ঠায় প্রতিটি আন্দোলন সংগ্রামে তিনি অংশগ্রহন করেছেন। এই মহীয়সী নারী আমাদের মুক্তবুদ্ধির মানুষ হবার চেতনা দিয়েছেন, অসাম্প্রদায়িক হবার নির্দেশনা দিয়েছেন। মানুষকে মানুষ হিসেবে ভাবতে শিখিয়েছেন। তাঁর আদর্শ বুকে ধারণ করে আমাদের এগিয়ে যেতে হবে, তাহলেই দেশে সমতা প্রতিষ্ঠিত হবে।

এসময় আরো উপস্থিত ছিলেন রাশিদা বেগম, রোজী আবেদিন, নীলা আহমেদ, সুমী সরকার প্রমূখ।

নিউজটি শেয়ার করুন...

আপনার মন্তব্য প্রদান করুন...


© All rights reserved © 2020 bdnewseye.com
Developed BY M HOST BD