মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ১১:১০ পূর্বাহ্ন

আফগানদের সঙ্গে বাংলাদেশের স্বস্তির ড্র

বাংলাদেশের ফুটবলাররা

বিশ্বকাপ বাছাই পর্বের প্রথম দেখায় বাংলাদেশকে হারিয়ে ছিল আফগানিস্তান। তাই ফিরতি ম্যাচে জয় ছিনিয়ে নিতে চেয়েছিল জামাল ভূঁইয়ারা। কিন্তু মধুর প্রতিশোধ নেওয়ার লক্ষ্যটা পূরণ হলো না। তবে লাল-সবুজের প্রতিনিধিরা পেল ১-১ গোলের স্বস্তির ড্র।

প্রথমার্ধে রক্ষণটা অক্ষুণ্ন রেখেছিল দেশের ফুটবলাররা। তাই শত চেষ্টা করেও বাংলাদেশের জালে বল জড়াতে পারেনি আফগানরা। তবে আক্রমণে সাফল্য পায়নি বাংলার দামাল ছেলেরাও। যে কারণে গোলের দেখা না পেয়েই বিরতিতে যায় দুদল।
দ্বিতীয়ার্ধের খেলা শুরু হতেই ম্যাচের দৃশ্যপট পাল্টে যায়। তিন মিনিট না যেতেই গোলের দেখা পেয়ে যায় আফগানিস্তান। যুদ্ধবিধ্বস্ত দেশটিকে লিড এনে দেন আমিরুদ্দিন মোহাম্মদ আনোয়ার শরিফী। তার এই গোলেই জয়ের স্বপ্ন বুনতে থাকে আফগানরা। ফের হারের শঙ্কায় অস্বস্তি বাড়তে থাকে বাংলাদেশের ডাগআউটে।

ম্যাচ শেষের ছয় মিনিট আগে হঠাৎ আক্রমণে ছন্দ ফিরে পায় বাংলাদেশ। ডিফেন্ডার তপু বর্মণ আফগান গোলবারের অতন্দ্র প্রহরীর চোখ ফাঁকি দিয়ে জালে বল পাঠিয়ে দেন। তার গোলেই স্বস্তির পরশ নেমে আসে কোচ জেমি ডে’র ডেরায়। পরে আর কোনো গোল না হওয়ায় ড্রয়ের সন্তুষ্টি নিয়ে মাঠ ছাড়ে জামাল ভূঁইয়ারা।

বিশ্বকাপ বাছাই পর্বের দ্বিতীয় রাউন্ডে এটি বাংলাদেশের দ্বিতীয় ড্র। ‘ই’ গ্রুপে এর আগে কোচ জেমি ডে’র শিষ্যরা ১-১ গোলের ড্র নিয়ে ফিরে ছিল ভারতের মাঠ থেকে। তবে আফগানিস্তানের কাছে প্রথম ম্যাচে হার মেনেছিল ১-০ গোলে।

ছয় ম্যাচে ৪ হার আর ২ ড্রয়ে দুই পয়েন্টের পুঁজি নিয়ে পাঁচ দলের গ্রুপের তলানিতে রয়েছে এখন বাংলাদেশ। ৭ জুন, সোমবার পরের ম্যাচে জামাল ভূঁইয়ারা লড়বে শক্তিশালী ভারতের বিপক্ষে।

নিউজটি শেয়ার করুন...

আপনার মন্তব্য প্রদান করুন...


© All rights reserved © 2020 bdnewseye.com
Developed BY M HOST BD