মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১, ০৭:২৪ পূর্বাহ্ন

এম.এ হাসেম-ইয়াতুননেছা ফাউন্ডেশনের সপ্তাহব্যাপী বৃক্ষরোপন

এম. এ হাসেম-ইয়াতুননেছা ফাউন্ডেশন এর লোগ।

নিজস্ব সংবাদদাতা: ‘আমরাই গড়বো সবুজ পৃথিবী’ এই শ্লোগানকে প্রতিপদ্য করে সপ্তাহ ব্যাপী বৃক্ষরোপন কর্মসূচির উদ্যোগ নিয়েছে এম. এ হাসেম-ইয়াতুননেছা ফাউন্ডেশন পরিচালিত সাতটি শিক্ষা প্রতিষ্ঠান। আগামী পাঁচ জুলাই থেকে সপ্তাহব্যাপী এই কর্মসূচি চলবে।
এ উপলক্ষে শনিবার (২৬ জুন) বিকেল তিনটার দিকে ফাউন্ডেশন দ্বারা পরিচালিত সাতটি শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানদের নিয়ে বৈঠক অনুষ্ঠিত হয়। সিদ্ধিরগঞ্জের হিরাঝিলস্থ গিয়াসউদ্দিন ইসলামিক মডেল কলেজে এই বৈঠক হয়েছে।
গিয়াসউদ্দিন ইসলামিক মডেল কলেজের ভাইস প্রিন্সিপাল মীর মোসাদ্দেক হোসাাইনের সভাপতিত্বে গিয়াসউদ্দিন ইসলামিক মডেল কলেজ, গিয়াসউদ্দিন ইসলামিক মডেল স্কুল (হীরাঝিল), বীর মুক্তিযোদ্ধা গিয়াসউদ্দিন ইসলামিক গার্লস স্কুল (হিরাঝিল), বীর মুক্তিযোদ্ধা গিয়াসউদ্দিন ইসলামিক মডেল স্কুল (সিদ্ধিরগঞ্জ), বীর মুক্তিযোদ্ধা গিয়াসউদ্দিন ইসলামিক সিটি স্কুল (মিজমিজি), বীর মুক্তিযোদ্ধা গিয়াসউদ্দিন নিউ মডেল মাদরাসা এবং খাদিজাতুল কুবরা (রা.) মহিলা মাদরাসার প্রধানরা উপস্থিত ছিলেন।
বৈঠকে মীর মোসাদ্দেক হোসাাইন বলেন, বৃক্ষ আমাদের অক্সিজেন দেয়। এই পৃথিবীর জন্য বৃক্ষ কতটা প্রয়োজনীয় তা ভাষায় প্রকাশ করার মত নয়। বর্তমানে নগরায়নের এই যুগে আমাদের দেশ থেকে বৃক্ষ কমে যাচ্ছে। সরকার উদ্যোগ নিয়েছে পৃথিবীর ভারসাম্য রক্ষায় বৃক্ষরোপনের। আমরা এই উদ্যোগের অংশিদার হতে এই কর্মসূচি গ্রহণ করেছি আমাদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মুহাম্মদ গিয়াসউদ্দিন স্যারের নির্দেশনা ও পরামর্শক্রমে।
তিনি বলেন, আগামী পাঁচ জুলাই থেকে সপ্তাহব্যাপী এই কর্মসূচি আমাদের চলবে। আমার সবুজায়নের লক্ষ্যে আমাদের আগামী প্রজন্মকে সুশীতল একটি পরিবেশ উপহার দেওয়ার লক্ষ্যে বৃক্ষরোপনের এই কর্মসূচি চলমান থাকবে।

নিউজটি শেয়ার করুন...

আপনার মন্তব্য প্রদান করুন...


© All rights reserved © 2020 bdnewseye.com
Developed BY M HOST BD