রবিবার, ২৪ অক্টোবর ২০২১, ১২:৩৬ পূর্বাহ্ন

করোনায় মৃত্যু ১১৫ ও নতুন আক্রান্ত ৮,৮২২ জন

বিডি নিউজ আই ডেস্ক: দেশে করোনাভাইরাসে গত ২৪ ঘন্টায় মারা গেছেন ১১৫ জন। একই সময়ে নতুন করে এ রোগে আক্রান্ত হয়েছেন ৮ হাজার ৮২২ এবং সুস্থ হয়েছেন ৪ হাজার ৫৫০ জন। ২৪ ঘন্টায় মৃতদের মধ্যে পুরুষ ৭২ ও নারী ৪৩ জন। দেশে এ পর্যন্ত মৃতদের মধ্যে পুরুষ ১০ হাজার ৩২৫ জন, ৭১ দশমিক ১৯ শতাংশ এবং নারী ৪ হাজার ১৭৮ জন, ২৮ দশমিক ৮১ শতাংশ।
গতকালের চেয়ে আজ ৩ জন বেশি মারা গেছেন। গতকাল ১১২ জন মারা যান। এখন পর্যন্ত দেশে করোনা মহামারিতে মারা গেছেন ১৪ হাজার ৫০৩ জন। করোনা শনাক্তের বিবেচনায় আজ মৃত্যুর হার ১ দশমিক ৫৯ শতাংশ। গত ২৮ জুন থেকে মৃতের হার একই রয়েছে।
গত ২৪ ঘন্টায় মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ২১ থেকে ৩০ বছর বয়সী ৪ জন, ৩১ থেকে ৪০ বছর বয়সী ১২ জন, ৪১ থেকে ৫০ বছর বয়সী ১৭ জন, ৫১ থেকে ৬০ বছর বয়সী ২৫ জন এবং ষাটোর্ধ ৫৭ জন রয়েছেন। মৃতদের মধ্যে ঢাকা বিভাগে ১৭ জন, চট্টগ্রাম ও রাজশাহী বিভাগে ২৩ জন করে, খুলনা বিভাগে ৩০ জন, বরিশাল বিভাগে ২ জন, সিলেট বিভাগে ৩ জন, রংপুর বিভাগে ১১ জন এবং ময়মনসিংহ বিভাগে ৬ জন রয়েছেন। এদের মধ্যে ৮৭ জন সরকারি, ১৯ জন বেসরকারি হাসপাতালে এবং ৯ জন বাসায় মারা গেছেন।
আজ স্বাস্থ্য অধিদফতরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ এসব তথ্য জানানো হয়।
বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘন্টায় ৩৫ হাজার ১০৫ জনের নমুনা পরীক্ষায় ৮ হাজার ৮২২ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। গতকাল ৩১ হাজার ৯৮২ জনের নমুনা পরীক্ষায় ৭ হাজার ৬৬৬ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছিল। গতকালের চেয়ে আজ ১ হাজার ১৫৬ জন বেশি আক্রান্ত হয়েছেন।
দেশে গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ২৫ দশমিক ১৩ শতাংশ। আগের দিন এই হার ছিল ২৩ দশমিক ৯৭ শতাংশ। গতকালের চেয়ে আজ শনাক্তের হার ১ দশমিক ১৬ শতাংশ বেশি। এদিকে ঢাকা জেলায় (মহানগরসহ) ২৪ ঘন্টায় ১৬ হাজার ১৯৭ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছেন ৩ হাজার ২৫৯ জন। ঢাকায় আজ নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ২০ দশমিক ১২ শতাংশ। গতকাল ১৩ হাজার ১৯৭ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছেন ২ হাজার ২৬৫ জন। এই জেলায় গত ২৪ ঘন্টায় মারা গেছেন ১১ জন।
স্বাস্থ্য অধিদফতর জানায়, দেশে এ পর্যন্ত মোট ৬৬ লাখ ৮ হাজার ৯২৭ জনের নমুনা পরীক্ষায় ৯ লাখ ১৩ হাজার ২৫৮ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ পর্যন্ত মোট পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৮২ শতাংশ ।
স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ৪ হাজার ৫৫০ জন। গতকাল সুস্থ হয়েছিলেন ৪ হাজার ২৭ জন। গতকালে চেয়ে আজ ৫২৩ জন বেশি সুস্থ হয়েছেন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৮ লাখ ১৬ হাজার ২৫০ জন। আজ শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৯ দশমিক ৩৮ শতাংশ। গতকাল এই হার ছিল ৮৯ দশমিক ৭৫ শতাংশ। গতকালের চেয়ে আজ সুস্থতার হার দশমিক ৩৭ শতাংশ কম।
বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদপ্তর জানায়, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘন্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৩৭ হাজার ৮৬ জনের। আগের দিন নমুনা সংগ্রহ করা হয়েছিল ৩২ হাজার ৬৫৯ জনের। গতকালের চেয়ে আজ ৪ হাজার ৪২৭টি নমুনা বেশি সংগ্রহ হয়েছে। গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষা হয়েছে ৩৫ হাজার ১০৫ জনের। আগের দিন নমুনা পরীক্ষা হয়েছিল ৩১ হাজার ৯৮২ জনের। গতকালের চেয়ে আজ ৩ হাজার ১২৩টি নমুনা বেশি পরীক্ষা হয়েছে।

নিউজটি শেয়ার করুন...

আপনার মন্তব্য প্রদান করুন...


© All rights reserved © 2020 bdnewseye.com
Developed BY M HOST BD