বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২, ০১:৫৮ পূর্বাহ্ন

বার্সেলোনাতেই থাকছেন ডেম্বেলে

আন্তর্জাতিক উইঙ্গার ওসমানে ডেম্বেলে

বিডি নিউজ আই, বার্সেলোনা : সকল জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে বার্সেলোনাতেই থেকে যাচ্ছেন ফরাসি আন্তর্জাতিক উইঙ্গার ওসমানে ডেম্বেলে। গত মাসে চুক্তির মেয়াদ শেষ হয়ে যাওয়া এই তারকা কাতালান ক্লাবেই ফের যোগ দিতে সম্মত হয়েছেন বলে গতকাল ক্লাবটির পক্ষ থেকে জানানো হয়েছে।
নতুন করে আরো দুই বছরের জন্য চুক্তির মেয়াদ বাড়ানোর পর বার্সেলোনার অনুশীলন মাঠে ডেম্বেলে বলেন,‘ আমার কাছে সব সময় সেরা পছন্দ ছিল বার্সেলোনায় থেকে যাওয়া।’ নতুন চুক্তির ফলে ২০২৪ সালের জুন পর্যন্ত সেখানেই কাটাতে যাচ্ছেন এই ফরাসি তারকা।
এই চুক্তির ফলে ২৫ বছর বয়সি ডেম্বেলের ভবিষ্যৎ গন্তব্য নিয়ে বিগত ছয় মাস ধরে চলতে থাকা জল্পনা কল্পনার অবসান ঘটলো। তিনি বলেন,‘ এটি নিয়ে অনেকটা সময় কেটে গেছে। তবে এখন সবাই খুশি। আমি খুব বেশী খুশি। কারণ শিশুকাল থেকেই বার্সেলোনা ছিল আমার স্বপ্নের ক্লাব। এখন নতুন মৌসুম শুরুর জন্য আমার আর তর সইছে না। কারণ সেখানে আমি নিজের সর্বস্ব উজাড় করে দিতে চাই।’
২০১৭ সালে বরুশিয়া ডর্টমুন্ড থেকে বার্সেলোনায় যোগ দিয়েছিলেন ডেম্বেলে। তবে এখানে এসে গুরুতর হ্যামস্ট্রিং ইনজুরির কবলে পড়েন তিনি। ডেম্বেলে বলেন,‘ ইনজুরির কারণে প্রথম তিনটি বছর খুব খারাপ কেটেছে। তবে এখন আমি বেশ ভালো বোধ করছি। দল এবং শহর সবকিছুর প্রতি আমার মধ্যে দারুন এক আত্মবিশ্বাস কাজ করে।’
গত মৌসুমে লা লিগায় একটি মাত্র গোল করেছেন ডেম্বেলে। তারপরও জাভি হার্নান্দেজ প্রধান কোচের দায়িত্ব নেয়ার পর পুনরুজ্জীবিত ডেম্বেলেকে দলে রাখতে আগ্রহী ছিল কাতালনরা। কিন্তু বার বার ভেঙ্গে গেছে তাকে নিয়ে আলোচনা।
জানুয়ারিতে জাভি সতর্ক করে দিয়ে বলেছিলেন ডেম্বেলে হয় চুক্তির মেয়াদ বাড়াবেন, না হয় দল ছেড়ে দেবেন। জবাবে ফ্রান্সের বিশ্বকাপ জয়ী ওই তারকা পাল্টা হুমকী দিয়ে বলেন তাকে ‘ব্ল্যাকমেইল করা যাবে না’। গতমাসে জনপ্রিয় ক্রীড়া দৈনিক মার্সা দুই পক্ষের আপোষরফার আলোচনাকে ‘বধিরদের সংলাপ’ বলে আখ্যা দিয়েছিল।
এদিকে রেনের সাবেক তারকাকে ফিরিয়ে নেয়ার জন্য জোড়ালো তৎপরতা শুরু করে প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। গণমাধ্যমের খবর অনুযায়ী বেতন হিসেবে যে চাহিদা ডেম্বেলের ছিল তার অনেকটাই পুরণে সম্মত হয়েছে বার্সা।
ডেম্বেলে বলেন,‘ আমার স্বপ্ন এই মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জয় করা। এ জন্য আমি কঠোর পরিশ্রম শুরু করেছি। আশা করছি বার্সা এবং আমার নিজের জন্য এই মৌসুমটি হবে অসাধারন।’(এএফপি)

নিউজটি শেয়ার করুন...

আপনার মন্তব্য প্রদান করুন...


© All rights reserved © 2020 bdnewseye.com
Developed BY M HOST BD