শনিবার, ১৯ জুন ২০২১, ০৬:১৭ অপরাহ্ন

তিন দাবিতে ‘আমরা নারায়ণগঞ্জবাসী’র মানববন্ধন

গ্যাস, পানি, ঔষুধসহ নাগরিক সমস্যা সমাধানে তিন দফা দাবিতে মানববন্ধন

গ্যাস, পানি, ঔষুধসহ নাগরিক সমস্যা সমাধানে তিন দফা দাবিতে মানববন্ধন করেছে সামাজিক সংগঠন ‘আমরা নারায়ণগঞ্জবাসী’। মঙ্গলবার (৮ জুন) সকালে চাষাঢ়া প্রেস ক্লাবের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।
মানববন্ধনে সংগঠনটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা নূর উদ্দিনের সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন, সাধারণ সম্পাদক নাসির উদ্দিন মন্টু, সভাপতিমন্ডলীর সদস্য সাবেক পৌর কমিশনার বীরমুক্তিযোদ্ধা আজহার উদ্দিন, লোকমান আহমেদ, সাংগঠনিক সম্পাদক রমজানুর রশিদ, সম্পাদকমন্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির পোকন, দুলাল মল্লিক প্রমুখ।
মানববন্ধনে গ্যাস, পানি, ঔষধসহ নাগরিক সমস্যা সমাধানে তিন দফা দাবি উত্থাপন করে বক্তারা বলেন, নারায়ণগঞ্জ থেকে প্রায় ২৮ বছর দীর্ঘ আন্দোলনের মাধ্যমে ঢাকা ওয়াসাকে এখান থেকে হটিয়ে দেয়া হয়েছে। গত ২০২০ সালের অক্টোবর মাসে পানি সরবরাহের দায়িত্ব পেয়েছে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন। তাতে আমরা আশ্বস্ত হয়েছি এখনো আশ্বস্ত আছি। কিন্তু গত পহেলা জুন থেকে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন এলাকাসহ বিভিন্ন পাড়া-মহল্লায় পর্যাপ্ত পরিমাণে পানি সরবরাহ করা হচ্ছে না। এতে করে সাধারণ মানুষ অত্যন্ত সংকটময় মুহুর্ত পার করছে। এ দেখে মনে হচ্ছে আমরা যে আন্দোলন করেছিলাম ঢাকা ওয়াসাকে হটিয়ে সিটি কর্পোরেশনকে দায়িত্ব দেয়ার জন্যে তা আজকে মুখ থুবড়ে পরেছে। আমাদের ভোর ৪টা থেকে রাত ১০টা পর্যন্ত নিরবিচ্ছন্নভাবে পানি সরবরাহ করার জন্যে সিটি কর্পোরেশনের কাছে আহবান জানাচ্ছি। আপনারা সাধারণ মানুষকে কষ্ট দিয়ে পরীক্ষা-নিরিক্ষা করবেন না। সাধারণ মানুষরা যেভাবে নিরবিচ্ছন্নভাবে পানি পাচ্ছিলো সেভাবে পানি সরবারহ করুন।
তারা আরও বলেন, আজকে গ্যাস লাইনের পুরোনো সংযোগের কারণে বিভিন্ন জায়গা থেকে গ্যাস লিক হচ্ছে। যাতে নানারকম দুর্ঘটনার শিকার হচ্ছে সাধারণ মানুষ। তিতাস কর্তৃপক্ষের কাছে দাবি থাকবে এসব পুরতান পাইপ গুলো বদলিয়ে নতুন পাইপ দিয়ে গ্যাস সংযোগ দেয়া হোক। আজকে তিতাসের কর্মকর্তারাই বলছেন যে জেলায় বৈধ সংযোগের থেকে অবৈধ সংযোগ বেশি। তাহলে আপনারা কি শুধু এসির বাতাস খেতেই অফিসে আসেন! যেসব অবৈধ সংযোগ আছে সব বিচ্ছিন্ন করুন। বাংলাদেশে সবচেয়ে আলোচিত বিভাগ হচ্ছে স্বাস্থ্য বিভাগ। সাধারণ মানুষ তো ঠিকমত সেবা পাচ্ছেই না, উল্টো লুটেরার দল সব লুটেপুটে খাচ্ছে। তার উপর ঔষুধ সিন্ডিকেটদের প্রভাবে আজকে গায়ে লেখা রেটে আমাদের ঔষুধ কিনতে হচ্ছে। অথচ কয়েকবছর আগেও পাইকারিতে ঔষুধ কিনতে গেলে আমরা আরো কম দামে ঔষুধ পেতাম। তখন যদি পাই এখন কেনো পাবো না আমরা? আমরা প্রশাসনের নিকট দাবি রাখছি এসব সিন্ডিকেটের সাথে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হোক।

নিউজটি শেয়ার করুন...

আপনার মন্তব্য প্রদান করুন...


© All rights reserved © 2020 bdnewseye.com
Developed BY M HOST BD