মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ১১:৩৪ পূর্বাহ্ন

ভোলায় পৌনে ৩ লাখ শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে

বৃহস্পতিবার জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন-২০২১ উপলক্ষে সাংবাদিকদের সাথে অরিয়েন্টশন কর্মশালায় সভাপতির বক্তব্য রাখেন জেলা সিভিল সার্জন (ভারপ্রাপ্ত) ডা: মো: সিরাজউদ্দিন

ভোলা জেলায় আগামী ৫ জুন শনিবার জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে পৌনে ৩ লাখ শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে। এর মধ্যে ৬ থেকে ১১ মাস বয়সী ৩২ হাজার ২২৪ জন শিশুকে নীল রংয়ের একটি করে ভিটামিন এ ক্যাপসুল ও ১২ থেকে ৫৯ মাস বয়সের ২ লাখ ৫১ হাজার ১০৬ শিশুকে লাল রংয়ের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে। জেলায় শতভাগ শিশুকে এ কার্যক্রমের আওতায় আনতে কাজ করে যাচ্ছে স্বাস্থ্য বিভাগ। জেলা সিভিল সার্জন অফিসের আয়োজনে আজ বৃহস্পতিবার সকাল ১০ টায় জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন-২০২১ উপলক্ষে সাংবাদিকদের সাথে অরিয়েন্টশন কর্মশালায় সভাপতির বক্তব্যে জেলা সিভিল সার্জন (ভারপ্রাপ্ত) ডা: মো: সিরাজউদ্দিন এ তথ্য জানান।
তিনি আরো জানান, জেলায় মোট ২ লাখ ৮৩ হাজার ৩৩০ জন শিশুকে ভিটামিন ক্যপসুল খাওয়ানো হবে। জেলায় ১০ টি স্থায়ী ও ১৬’শ ৮০টি অস্থায়ী কেন্দ্রে সকাল ৮ থেকে বিকেল ৪টা পর্যন্ত শিশুরা টিকা পাবে। দুূর্গম চরাঞ্চলের শিশুদের ভিটামিন ক্যাপসুল খাওয়ানোর ব্যাপারে আলাদা উদ্যোগ গ্রহণ করা হয়েছে। ইতোমধ্যে কর্মসূচিকে বাস্তবায়ন করার জন্য পোষ্টার, ব্যানার, লিফলেট, মাইকিংসহ বিভিন্ন প্রচার প্রচারণা চালানো হচ্ছে।
সিভিল সার্জন বলেন, প্রতিটি কেন্দ্রে ২ জন স্বেচ্ছাসেবক কাজ করবে। এছাড়া মোট টিকাদান কর্মী ও স্বেচ্ছাসেবক কাজ করবে ৩৮’শ ৬৮ জন। স্বাস্থ্য সহকারী ২৮৬ জন। আগামী ১৯ জুন পর্যন্ত মোট ১৪ দিন এ ক্যাম্পেইন চলবে।
এসময় ভোলা প্রেসক্লাব সভাপতি ও বীর মুক্তিযোদ্ধা এম. হাবিবুর রহমান, সম্পাদক অমিতাভ রায় আপুসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকরা এবং স্বাস্থ্য বিভাগের কর্মতরা উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন...

আপনার মন্তব্য প্রদান করুন...


© All rights reserved © 2020 bdnewseye.com
Developed BY M HOST BD