শনিবার, ২৪ জুলাই ২০২১, ০৪:৫০ পূর্বাহ্ন

বুড়িগঙ্গা নদীতে অভিযানে ১ জনের কারাদন্ড, ৪ জনের জরিমানা

বিডি নিউজ আই: ফতুল্লায় বুড়িগঙ্গা নদীতে নৌ পরিবহন অধিদপ্তরের সহযোগিতায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা র‌্যাব-১১। এ সময় এক ব্যক্তিকে ৩ মাসের বিনাশ্রম কারাদন্ড ও ৪ জনকে মোট দেড় লাখ টাকা জরিমানা করা হয়েছে।

নদীতে চলাচলকারী নৌযানগুলোতে সার্ভে ও রেজিষ্ট্রেশন সনদ না থাকা, জীবন রক্ষাকারী সরঞ্জাম না থাকা, মাষ্টার-ড্রাইভার সনদ না থাকা, সংঘর্ষ এড়িয়ে নিরাপদে চলাচলের বিধান অনুযায়ী চলাচল না করা ও অতিরিক্ত মালামাল বহন করার অপরাধে এ কারাদন্ড ও জরিমানা আদায় করা হয়।

বিনাশ্রম ৩ মাসের কারাদন্ডপ্রাপ্ত ব্যক্তি হলেন এমভি মায়ের দোয়া নামক অনিবন্ধিত নৌযানের মো. বেল্লাল হোসেন (৪০)। এছাড়া এমভি স্বর্ণা পরিবহন নামে অনিবন্ধিত নৌযানের আবু হানিফ মোল্লা (৩৪) কে ৫০ হাজার টাকা, এমভি শিমু পরিবহন নামক নৌযানের মো. রিয়াজ (২৩) কে ৪০ হাজার টাকা, নামবিহীন অনিবন্ধিত ১টি নৌযানের নাঈম খান (২৪) কে ২০ হাজার টাকা এবং এমভি আজমীর শরীফ নামক নৌযানের মো. জানে আলম (৩৯) কে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়।

মঙ্গলবার (২০ জুলাই) দুপুরে র‌্যাব-১১ উপ-পরিচালক লে. কমান্ডার মাহমুদুল হাসান স্বাক্ষরিত গণমাধ্যমে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়।

নিউজটি শেয়ার করুন...

আপনার মন্তব্য প্রদান করুন...


© All rights reserved © 2020 bdnewseye.com
Developed BY M HOST BD